ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রামুতে ৫ দিনের নৃত্য কর্মশালা সম্পন্ন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
রামুতে ৫ দিনের নৃত্য কর্মশালা সম্পন্ন 

কক্সবাজার: ‘বিশুদ্ধতায় ভরে উঠুক, আমাদের প্রিয় মাতৃভূমি’ এ শ্লোগানে কক্সবাজারের রামুতে শেষ হয়েছে পাঁচদিনের নৃত্য কর্মশালা। কর্মশালায় বিভিন্ন উপজেলার অর্ধ শতাধিক ক্ষুদে নৃত্য শিল্পী অংশ নেয়।

 

রামু পূর্বমেরংলোয়ায় অবস্থিত প্রতিষ্ঠানটির হল রুমে ইনস্টিটিউট অব মিউজিক এ কর্মশালার আয়োজন করে।  

মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ করা হয়।

পাঁচদিন ব্যাপী কর্মশালার প্রধান প্রশিক্ষক ও তত্ত্বাবধানে ছিলেন, নৃত্য পরিচালক ও কোরিওগ্রাফার এম আর ওয়াসেক।  

কর্মশালায় পাবনা নৃত্য রঙের পরিচালক মো. হারুনুর রশিদ লিটন, ইনস্টিটিউট অব মিউজিকের নৃত্য বিভাগের পরিচালক জয়শ্রী বড়ুয়া ও ঢাকা নন্দন কলা কেন্দ্রের সহকারী পরিচালক সৈয়দ আশিকুজ্জামান মুন্না সহকারী প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন।

ইনস্টিটিউট অব মিউজিকের পরিচালক এইচবি পান্থর সভাপতিত্বে ও সংগীত শিল্পী মানসী বড়ুয়ার সঞ্চালনায় সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ঢাকা নন্দন কলা কেন্দ্রের প্রতিষ্ঠাতা পরিচালক, কোরিওগ্রাফার এম আর ওয়াসেক, সংগীত ভবনের পরিচালক বিভাষ সেন গুপ্ত জিগমী, সাংস্কৃতিক সংগঠক উৎপলা বড়ুয়া, সত্যেন সেন শিল্পী গোষ্ঠীর সভাপতি খোরশেদ আলম ও সাধারণ সম্পাদক মোবারক হোসেন।  

আয়োজকরা জানান, প্রতিবছর প্রতিষ্ঠানের নিজস্ব কারিকুলামে নৃত্য প্রশিক্ষণ চালানো হলেও শিক্ষার্থীদের ভিত্তি আরও মজবুত করতে এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।  

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
এসবি/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।