ঢাকা, সোমবার, ১৪ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

কল্যাণমুখী শিক্ষার্থীবান্ধব রাজনীতি প্রচলন করতে চাই: নাছির উদ্দিন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
কল্যাণমুখী শিক্ষার্থীবান্ধব রাজনীতি প্রচলন করতে চাই: নাছির উদ্দিন 

ঝালকাঠি: কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছির বলেছেন, একুশ শতক উপযোগী একটি ছাত্র রাজনীতি বিনির্মাণে প্রত্যাশার জায়গা থেকে ছাত্রদল কাজ করে যাচ্ছি।  

ছাত্রলীগের  দখলদারিত্ব এবং পিটিয়ে মানুষ মারার রাজনীতি, সাধারণ শিক্ষার্থীদের জোর করে মিছেলে নেওয়া, গেস্ট রুম কালচার, শ্রেণিকক্ষে আটকে নির্যাতনের রাজনীতির বিপরীতে কল্যাণমুখী শিক্ষার্থীবান্ধব রাজনীতি প্রচলন করার ঘোষণা দিয়েছেন তিনি।

 

এসময় গণতান্ত্রিক ব্যবস্থাকে উন্নতি করার লক্ষ্যে দেশের মালিকানা এদেশের মানুষের হাতে ফিরিয়ে দেওয়ার জন্য সাধারণ শিক্ষার্থীদের পাশে থেকে কাজ করার কথা জানিয়েছেন।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ঝালকাঠির সরকারি কলেজ চত্বরে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

নাছির উদ্দিন আরও বলেন, খুনি হাসিনার নির্মম নির্যাতনের শিকার হয়ে ছাত্রদলের ১১৩ জন নেতাকর্মী শহীদ হয়েছেন, আহত এবং পঙ্গু হয়েছেন আরও অসংখ্য। ভবিষ্যতে কোনো পরাজিত ফ্যাসিস্ট শক্তি পুনরায় ক্ষমতা দখল করে এ ধরনের নির্যাতন করতে না পরে সেজন্য সব শিক্ষার্থীদের সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান তিনি।

ছাত্রলীগের মাস্তানি, হল দখল, ছিনতাই, রাহাজানি, গুন্ডামি এবং ধর্ষণের মতো নেগেটিভ রাজনীতিরি বিপরীতে একটি ইতিবাচক রাজনীতির শুভসূচনা করার ঘোষণা দিয়েছেন তিনি। এজন্য দেশের ক্রিয়াশীল সব ছাত্রসংগঠন এবং ছাত্র সমাজের প্রত্যেকটি অংশকে জাতীয়তাবাদী ছাত্রদলের সঙ্গে কাজ করার আহ্বান জানান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মো. বায়েজিদ, জেলা ছাত্রদল সভাপতি আরিফুর রহমান খান, সিনিয়র সহসভাপতি রানা ভুঁইয়া, সাধারণ সম্পাদক গিয়াস সরদার দিপুসহ জেলা, উপজেলা এবং কলেজ ছাত্রদলের নেতারা।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।