ঢাকা, সোমবার, ১৫ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সিরাজগঞ্জে দ্রুত বাড়ছে যমুনার পানি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৪
সিরাজগঞ্জে দ্রুত বাড়ছে যমুনার পানি

সিরাজগঞ্জ: উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা বৃষ্টির কারণে সিরাজগঞ্জে যমুনা নদীর পানি দ্রুত বাড়ছে। গত ২৪ ঘণ্টায় শহরের হার্ডপয়েন্টে ৬২ সেন্টিমিটার অর্থাৎ দুই ফুটেরও বেশি পানি বেড়েছে।

একই দিনে কাজিপুরের মেঘাই পয়েন্টে বেড়েছে ৬৩ সেন্টিমিটার।  

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকালে শহরের হার্ড পয়েন্টে যমুনা নদীর পানির সমতল রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৫২ মিটার। ২৪ ঘণ্টায় ৬২ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার দুই দশমিক ৩৮ মিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা ১২ দশমিক ৯০ মিটার)। রোববার এ পয়েন্টে যমুনার পানি বেড়েছে ৩৫ সেন্টিমিটার।  

অপরদিকে কাজিপুরের মেঘাই পয়েন্টে পানি সমতল রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ২৭ মিটার। ২৪ ঘণ্টায় ৬৩ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার দুই দশমিক ৫৩ মিটার নিচ প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা ১৪ দশমিক ৮০ মিটার)। রোববার এ পয়েন্টে ৫১ সেন্টিমিটার বেড়েছে।  

সিরাজগঞ্জ পানি উন্নয়ন নির্বাহী প্রকৌশলী মো. মোখলেসুর রহমান বলেন, আরও দুদিন যমুনা নদীর পানি বাড়বে। এরপর পানি বাড়ার হার কমতে পারে। আপাতত এ অঞ্চলে বন্যার কোনো শঙ্কা নেই।  

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৪
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।