ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ইউএনবির উপদেষ্টা সম্পাদক ফরিদ হোসেন, সম্পাদক মাহফুজুর রহমান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
ইউএনবির উপদেষ্টা সম্পাদক ফরিদ হোসেন, সম্পাদক মাহফুজুর রহমান

ঢাকা: ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের (ইউএনবি) উপদেষ্টা সম্পাদক হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে প্রবীণ সাংবাদিক ফরিদ হোসেনকে। তিনি সংবাদ সংস্থাটির বর্তমান সম্পাদক।

এ পদে নিয়োগ দেওয়া হয়েছে মাহফুজুর রহমানকে। তিনি তার দায়িত্বভার গ্রহণ করেছেন।

ইউএনবির প্রতিষ্ঠাতা সদস্য ফরিদ হোসেন অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) ঢাকা ব্যুরো চিফ হিসেবেও দায়িত্ব পালন করছেন। তিনি তার কর্মজীবনের বেশিরভাগ সময় আন্তর্জাতিক গণমাধ্যমে কাজ করেছেন। টাইম ম্যাগাজিন ও কলকাতার দ্য টেলিগ্রাফ এর মধ্যে অন্যতম। ওভারসিজ করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ওকাব) সভাপতি ও কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন মুক্তিযোদ্ধা ফরিদ হোসেন।

ইউএনবির সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণের আগে মাহফুজুর রহমান সময় টেলিভিশনের অনলাইন মাধ্যমের সম্পাদক ছিলেন। ২০২২ সালের ১ ফেব্রুয়ারি থেকে তিনি এ পদে দায়িত্বে ছিলেন। তিনি এর আগে ইউএনবিতেই কর্মজীবন শুরু করেন।

সম্পাদক হিসেবে মাহফুজুর রহমানকে পেয়ে ইউএনবির ইমেরিটাস সম্পাদক এনায়েতুল্লাহ খান বলেন, তাকে আবার বোর্ডে পেয়ে আমরা খুব খুশি। এজেন্সি সাংবাদিকতায় তার বিপুল অভিজ্ঞতা রয়েছে। তার অভিজ্ঞতা ইউএনবির সম্পাদকীয় মান উন্নয়নে সহায়তা করবে। সাংবাদিকতায় যে আমূল পরিবর্তন এসেছে ইউএনবিকে তার সঙ্গে তাল মিলিয়ে ডিজিটাল পথচলায় এগিয়ে নিতে মাহফুজের দক্ষতা সহায়তা করবে।

ইউএনবিতে কর্মজীবন শুরুর পর তিনি সংবাদ সংস্থাটির নির্বাহী সম্পাদক ও সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন। শীর্ষস্থানীয় ইংরেজি দৈনিক ডেইলি সান ও অনলাইন সংবাদমাধ্যম বিডিনিউজ২৪ডটকমে বিভিন্ন পদেও দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।