ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

কুমারখালীতে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
কুমারখালীতে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

কুষ্টিয়া: কুষ্টিয়ার কুমারখালীর পৌর বাজারে অভিযান চালিয়ে পাঁচ প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। নিষিদ্ধ কসমেটিকস, ভেজাল খাবার তৈরি, ফ্রিজিং করা খাবার বিক্রি ও মূল্য তালিকা না থাকায় এ জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১ অক্টোবর) বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলা এ অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তর কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুচন্দন মণ্ডল।

সুচন্দন মণ্ডল জানান, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) নিষিদ্ধ কসমেটিকস ব্যবহার করায় কুমারখালী স্টোরের মালিক নাইমুল ইসলামকে সাত হাজার ও শতরূপা স্টোরের মালিক সিরাজুল ইসলামকে তিন হাজার, মূল্য তালিকা প্রদর্শন না করায় মেসার্স শিমুল স্টোরের মালিক মো. শিমুলকে পাঁচ হাজার এবং পোড়া তেল দিয়ে খাবার তৈরি, ফ্রিজে তৈরিকৃত খাবার সংরক্ষণ করায় কুন্ডু হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের মালিক অদ্বৈত কুন্ডুকে তিন হাজার ও সুধীর মিষ্টান্ন ভাণ্ডারের মালিক গোপাল কুমার পালকে তিন হাজার টাকাসহ মোট ২১ হাজার টাকা ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জরিমানা করা হয়েছে। এছাড়া নিয়ম কানুন মেনে চলতে কঠোর সতর্কী করা হয়েছে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।  

এ সময় কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারি পরিদর্শক ফারুক হোসেন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।