ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০৩ অক্টোবর ২০২৪, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

রাজশাহী সীমান্তে দুই ভারতীয় আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৫ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৪
রাজশাহী সীমান্তে দুই ভারতীয় আটক

রাজশাহী: অনুপ্রবেশের সময় রাজশাহী সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের হাতে দুই ভারতীয় নাগরিক আটক হয়েছেন।

বুধবার (২ অক্টোবর) বিকেল ৫টার দিকে রাজশাহীর চারঘাট উপজেলার পদ্মা সংলগ্ন ইউসুফপুর সীমান্ত ফাঁড়ি এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক দুজন হলেন- ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার সাগরপাড়া থানার লালকুপ গ্রামের আবদুর রহিমের ছেলে আইনুল হক (৫৫) ও একই গ্রামের জার্মান আলীর ছেলে শোয়েব নবী শেখ (৪০)।

রাজশাহী বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মতিউল ইসলাম মণ্ডল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই দুজন ভারতীয় নাগরিক পদ্মা নদী পার হয়ে রাজশাহীর চারঘাট উপজেলার ইউসুফপুর সীমান্ত ফাঁড়ির (বর্ডার আউট পোস্ট-বিওপি) অধীনস্থ ৬৮/২-এস সীমান্ত পিলার থেকে আনুমানিক ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে পড়েছিলেন। এ সময় তাদের আটকের পর জিজ্ঞাসাবাদ করা হয়। পরে জিজ্ঞাসাবাদে তারা নিজেদের ভারতীয় নাগরিক বলে স্বীকার করেন। এরপর আইনি ব্যবস্থা গ্রহণের জন্য তাদের চারঘাট থানায় হস্তান্তর করা হয়।

তিনি আরও জানান, দেশের পরিবর্তিত পরিস্থিতিতে রাজশাহী সীমান্তে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সীমান্ত পথ দিয়ে ভারতীয় অনুপ্রবেশ রোধে গোয়েন্দা নজরদারি ও টহল তৎপরতা আগের চেয়ে বাড়ানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২৪
এসএস/আরআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।