ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আশ্বিন ১৪৩১, ০৩ অক্টোবর ২০২৪, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

 ইটস অ্যা ফেক নিউজ: জনপ্রশাসন সচিব

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪
 ইটস অ্যা ফেক নিউজ: জনপ্রশাসন সচিব জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোখলেস উর রহমান

ঢাকা: তিন কোটি টাকা ক্যাশ চেকের বিনিময়ে জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ নিয়ে একটি জাতীয় পত্রিকায় প্রকাশিত রিপোর্টকে ‘ভুয়া’ বলে দাবি করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোখলেস উর রহমান।

তিনি বলেছেন, ‘ইটস অ্যা ফেক নিউজ’।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই দাবি করেন।

জনপ্রশাসন সচিব বলেন, আমার মোবাইলটা হলো স্যামসাং। ওনারা যেটা শো করেছেন সেটা হলো আইফোন। আইফোন কি আমি ব্যবহার করি? আমি ব্যবহার করি স্যামসাং। ওনারা কে কী দেখালেন ওনাদেরকে জিজ্ঞেস করবেন? আমি এটার কিছুই জানি না।

তিনি বলেন, আমি মধ্যবিত্ত পরিবারের মানুষ। আমার সরকার যে টেলিফোন দিয়েছে সেটাও আমি ব্যবহার করি না। আমার নিজের যে নাম্বার আছে সেটা আমি ব্যবহার করছি সরকারিভাবে।

এই নিউজের সত্যতা আছে কিনা, আপনি পদত্যাগ করবেন কিনা- প্রশ্নে সচিব বলেন, আপনারা যদি নিউজ করতে চান, স্ট্যান্ডবাজি নিউজ করতে চান তাহলে এগুলো প্রশ্ন করতে পারেন। এতদিন আমার সঙ্গে কাজ করেছেন, বিন্দু-বিসর্গ যেখানে সত্যতা নাই, আপনাদের তিনটা নাম আমি উল্লেখ করতে চাই না। আপনারা যারা ভালো আছেন তাদের ভালো বলবই। এই প্রশ্ন করার আগে আপনি নিজেকে প্রশ্ন করেন কতটুকু যৌক্তিক হচ্ছে এই প্রশ্ন করা!

আপনি মানহানি মামলা করবেন কিনা- এ বিষয়ে তিনি বলেন, প্রথমে বলব যারা এটা করেছে তাদেরকে আমরা কতটুকু গুরুত্ব দিই। একটা রাস্তার লোক অনেক কথা বলতে পারে, আমি রাস্তার লোকের পেছনে দৌড়াবো? না না। আমরা সরকারের পজিশনে থেকে জনগণের সঙ্গে কাজ করি। যেভাবে আছি সেভাবে কাজ করব। যতদিন আল্লাহ হায়াতে রেখেছেন।

আপনাকে জড়িয়ে আরও একটি রিপোর্ট হয়েছে- এ বিষয়ে পদক্ষেপ বা কোনো কমিটি করার আহ্বান করবেন কিনা- প্রশ্নে সচিব বলেন, অভিযোগটা যিনি করেছেন এই অভিযোগকারী আমার কাছে কোনো বিবেচনায় নাই এবং এই অভিযোগকারীকে আমি মূল্যহীন বলে মনে করি। ইটস অ্যা ফেক নিউজ।

এর আগে তিন কোটির ক্যাশ চেক- শিরোনামে অপর সংবাদ প্রকাশ করে ওই পত্রিকাটি। সে বিষয়ে তিনি বলেন, স্পষ্টকরণ হলো অলরেডি তিনটি পদক্ষেপ নেওয়া হয়েছে। এই তিনটা চিঠি- তথ্যসচিবকে চিঠি দেওয়া হয়েছে, প্রেস কাউন্সিল আছে তারা ব্যবস্থা নিচ্ছে। এই ভুয়া লোকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য স্বরাষ্ট্র সচিবকে (জননিরাপত্তা সচিব) চিঠি দেওয়া হয়েছে তারা ব্যবস্থা নিচ্ছেন। গ্রেপ্তার হবে রিমান্ডে যাবে। যে ব্যাংকারের অনভিজ্ঞ বা ভুলের কারণে অ্যাকাউন্ট খোলা হয়েছে সেটার জন্য ব্যবস্থা নিতে গভর্নরকে চিঠি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪
এমআইএইচ/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।