ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আশ্বিন ১৪৩১, ০৩ অক্টোবর ২০২৪, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

তিন ইলিশ বিক্রি হলো ২৬ হাজার টাকায়!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪
তিন ইলিশ বিক্রি হলো ২৬ হাজার টাকায়!

রাজবাড়ী: রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় পদ্মা-যমুনা নদীতে আব্দুল হাই হালদার নামে এক জেলের জালে ধরা পড়ে বড় আকারের তিনটি ইলিশ মাছ। মাছ তিনটির মোট ওজন সাড়ে ছয় কেজি।

 

লন্ডনপ্রবাসী এক ক্রেতা মাছ তিনটি অনলাইনে পাইকারের কাছ থেকে ২৬ হাজার টাকায় কিনে নিয়েছেন বলে জানা গেছে।

বুধবার (২ অক্টোবর) বিকেলে দৌলতদিয়া ঘাটে অনলাইনে মাছ তিনটি কিনে নেন বগুড়ার ওই ক্রেতা।

জানা গেছে, বুধবার দুপুরের পর জেলে আব্দুল হাই হালদার তার দলবল নিয়ে পদ্মা-যমুনা নদীতে মাছ শিকারে বের হলে বিকেলের দিকে ইলিশ মাছ তিনটি আটকা পড়ে তাদের জালে। সন্ধ্যার আগমুহূর্তে মাছ তিনটি দৌলতদিয়া ৫নং ফেরিঘাটে নিয়ে আসেন তারা। ওজন দিয়ে দেখেন ৬ কেজি ৫০০ গ্রাম। পরে দৌলতদিয়া ৫নং ফেরিঘাটের মাছ ব্যবসায়ী সম্রাট শাহজাহান শেখ মাছগুলো ৩ হাজার ৮০০ টাকা কেজিদরে মোট ২৪ হাজার ৭০০ টাকা দিয়ে কিনে নেন।

শাকিল-সোহান মৎস্য আড়তের মালিক সম্রাট শাহজাহান শেখ বলেন, পদ্মার বড় ইলিশের চাহিদা অনেক। ক্রেতাও রয়েছে ভালো। সন্ধ্যায় আমি সরাসরি জেলে হাই হালদার থেকে মাছ তিনটি ৩ হাজার ৮০০ টাকা কেজিদরে ২৪ হাজার ৭০০ টাকায় কিনে নিই। পরে আমার ফেসবুক পেজে মাছের ছবি পোস্ট করি। কিছুক্ষণ পর এক লন্ডনপ্রবাসী ভাই আমার সঙ্গে যোগাযোগ করে বগুড়ায় তার আত্মীয়ের জন্য মাছ তিনটি ৪ হাজার টাকা কেজিদরে মোট ২৬ হাজার টাকায় কিনে নেন। লোক দিয়ে মাছ তিনটি বগুড়ায় ক্রেতার বাড়িতে ডেলিভারি দিতে পাঠিয়েছি।

রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোস্তফা আল রাজীব বলেন, দুই কেজি ওজনের ইলিশ মাছ সচরাচর কম দেখা যায়। এখন প্রায়ই দৌলতদিয়াতে বড় সাইজের ইলিশ মাছ জেলেদের জালে ধরা পড়ছে। এই মাছগুলো জেলেরা বিক্রি করে লাভবান হচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।