ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আশ্বিন ১৪৩১, ০৩ অক্টোবর ২০২৪, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার ইন্দনদাতা-চাঁদাবাজ সুলতান গ্রেপ্তার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার ইন্দনদাতা-চাঁদাবাজ সুলতান গ্রেপ্তার

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার ইন্দনদাতা ও চাঁদাবাজ ইমরান হোসেন ওরফে সুলতানকে গ্রেপ্তার করেছে তুরাগ থানা পুলিশ।

বুধবার রাজধানীর উত্তরা ১৭ নম্বর সেক্টরের বৃন্দাবন এলাকা থেকে তাকে সেনাবাহিনীর সহায়তায় গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তুরাগ থানায় বৃন্দাবন পূজা মার্কেটে স্টাইলস কিচেন রেস্টুরেন্টের মালিক মেহেদী হাসানের অভিযোগের পরিপ্রেক্ষিতে বুধবার একটি মামলা রুজু হয়। মামলার এজাহারে ভুক্তভোগী উল্লেখ করেন, গত ২০ সেপ্টেম্বর রাতে বাসায় ফেরার পথে কতিপয় লোক তার গাড়ি থামিয়ে এক লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে এই এলাকায় রেস্টুরেন্ট চালাতে দেবে না বলে হুমকি দেয়।

গত ২১ সেপ্টেম্বর রাত ১১টার পর কাজ শেষে করে নিজস্ব প্রাইভেট কারযোগে বাসায় ফেরার সময় উত্তরা দক্ষিণ মেট্রো স্টেশন এলাকায় পৌঁছলে কয়েকজন লোক অটোরিকশা দিয়ে গাড়ির গতিরোধ করে তাদের ওপর হামলা করে আহত করে। এছাড়া রেস্টুরেন্ট ম্যানেজারের কাছ থেকে তার হাতে থাকা আংটি ছিনিয়ে নেয়।

মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য ও ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে এ ঘটনায় জড়িত ইমরান হোসেন ওরফে সুলতানকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে উত্তরা ১৭ নম্বরের বৃন্দাবন ও আশপাশের এলাকায় অবৈধভাবে রাজউকের জমিতে বস্তিঘর তৈরি করে অতিরিক্ত ভাড়া আদায়, বস্তিঘরে বিদ্যুতের সংযোগ দিয়ে ইচ্ছে মতো বিল আদায়, নিজেই গভীর নলকূপ বসিয়ে বস্তিতে পানি সংযোগ দিয়ে অর্থ আদায়, অবৈধ ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইকের গ্যারেজ যেখানে অবৈধভাবে ব্যাটারি চার্জ দেওয়া এবং রাজউকের জমিতে অবৈধভাবে দোকান বসিয়ে ভাড়া দেওয়ার অভিযোগ রয়েছে।

তার বিরুদ্ধে উত্তরায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার ইন্ধনদানের অভিযোগে আরও একটি মামলা রয়েছে। উত্তরা পশ্চিম থানার মামলায়ও তাকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪
এজেডএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।