ঢাকা, শুক্রবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৪ অক্টোবর ২০২৪, ০০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নরসিংদী জেলা কারাগার থেকে লুণ্ঠিত রাইফেল উদ্ধার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৪
নরসিংদী জেলা কারাগার থেকে লুণ্ঠিত রাইফেল উদ্ধার 

নরসিংদী: নরসিংদী জেলা কারাগার থেকে লুট হওয়া একটি রাইফেল উদ্ধার করেছে সেনাবাহিনী।  জেলার পলাশ উপজেলার ঘোড়াশালের পাইকগাছা এলাকায় নির্মাণাধীন একটি পরিত্যক্ত বাড়ি থেকে অস্ত্রটি উদ্ধার করা হয়।

 

শুক্রবার (৪ অক্টোবর) সকালে নরসিংদী মোসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামের সেনা ক্যাম্পে পুলিশের কাছে উদ্ধার হওয়া অস্ত্র হস্তান্তর করে সেনাবাহিনী।  

বাংলাদেশ সেনাবাহিনীর ২৮ ইস্ট-বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ হুমায়ুন রশীদ নরসিংদী সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) ছামিউল হকের কাছে অস্ত্রটি হস্তান্তর করেন।  

অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ হুমায়ুন রশীদ জানায়, গত ২৭ সেপ্টেম্বর সকাল ১১টার দিকে গোপন সূত্রে জানা যায় যে, পলাশ উপজেলার ঘোড়াশালের পাইকগাছা এলাকায় নির্মাণাধীন পরিত্যক্ত একটি বাড়িতে অস্ত্র রয়েছে যা অত্যাধুনিক অস্ত্র বলে সূত্র দাবি করেন। ওই তথ্যের ভিত্তিতে ২৮ ২৮ ইস্ট-বেঙ্গলের অধিনায়কের নির্দেশক্রমে বিএ-৮৪৭৩ মেজর জিহান উদ্দিন আহমেদ খাঁনের ওই এলাকায় একটি বিশেষ টহল দল গিয়ে তল্লাশি অভিযান চালায়। সেখানে আনুমানিক ২ ঘণ্টা তল্লাশি করা পর মাটির নিচ থেকে পলিথিনে মোড়ানো অবস্থায় ও ম্যাগাজিন ছাড়া একটি রাইফেল বিডি-০৮ (বডি নং- এল -০৮০৭৮৩) উদ্ধার করে। উদ্ধার অস্ত্রটি গত ১৯ জুলাই নরসিংদী জেলা কারাগার থেকে লুণ্ঠিত অস্ত্র বলে ধারণা করা হচ্ছে। তবে অভিযানকালে কোনো দুষ্কৃতকারী বা সন্দেহভাজন ব্যক্তিকে আটক করা সম্ভব হয়নি।

এ সময় উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট সারোয়ার আলম, লেফটেন্যান্ট কাজী সাদমান, ক্যাপ্টেন দ্বীন মোহাম্মদসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২৪
এসআরএস/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।