ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণ: সাবেক ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণ: সাবেক ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণ করে ভাইরাল হওয়া সাবেক ছাত্রলীগ নেতা আবু মুছাকে (৪২) কক্সবাজার থেকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  

শনিবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় র‌্যাব-১২ এবং র‌্যাব-১৫ এর যৌথ অভিযানে কক্সবাজারের সদর উপজেলার পৌর এলাকার কলাতলী বিচ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আবু মুছা সিরাজগঞ্জ পৌর এলাকার মৃত ছানোয়ার হোসেন ওরফে ছানুর ছেলে।

শনিবার (৫ অক্টোবর) গভীর রাতে র‌্যাব-১২ সিরাজগঞ্জ সদর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার (বিএন) এম আবুল হাশেম সবুজ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট সিরাজগঞ্জ শহরের বিভিন্ন স্থানে সংঘর্ষ হয়। সংঘর্ষে গুলি করে এবং কুপিয়ে যুবদল ও ছাত্রদলের তিন নেতাকর্মীকে হত্যা করা হয়। এসব ঘটনায় আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে পৃথক তিনটি হত্যা মামলা হয়। গ্রেপ্তার মুছা প্রতিটি মামলার এজাহারভুক্ত আসামি। গ্রেপ্তার এড়াতে মুছা দুই মাস ধরে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন। কক্সবাজার থেকে সুযোগ বুঝে তিনি সীমান্ত দিয়ে পালানোর চেষ্টা করছিলেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ৪ আগস্ট সরকার পতনের এক দফা দাবিতে সিরাজগঞ্জ শহরে আন্দোলনরত ছাত্র-জনতার ওপর প্রকাশ্যে অস্ত্র উচিয়ে হামলা চালানোর কথাও আবু মুছা স্বীকার করেছেন। যার ভিডিও ঘটনার পর বিভিন্ন গণমাধ্যমে প্রচার ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছিল। এছাড়াও বিগত সময়ে সিরাজগঞ্জ-২ আসনের সাবেক এমপি জান্নাত আরা হেনরীর ক্যাডার হিসেবে ক্ষমতার অপব্যবহার করে সিরাজগঞ্জ পৌর এলাকায় জোরপূর্বক ভূমি দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানাবিধ অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।