ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বর্ণাঢ্য আয়োজনে রাজশাহীতে উদযাপন হলো বিশ্ব বসতি দিবস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
বর্ণাঢ্য আয়োজনে রাজশাহীতে উদযাপন হলো বিশ্ব বসতি দিবস

রাজশাহী: বর্ণাঢ্য আয়োজনে রাজশাহীতে আজ বিশ্ব বসতি দিবস উদযাপন করা হয়েছে। ‘তরুণদের সম্পৃক্ত করি, উন্নত নগর গড়ি’ এ প্রতিপাদ্যে বিশ্ব বসতি দিবস উদযাপনে বিভাগীয় প্রশাসন ও রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ (আরডিএ) বিভিন্ন কর্মসূচির আয়োজন করে।

সোমবার (৭ অক্টোবর) সরকারি দুই প্রতিষ্ঠানের যৌথ উদ্যোগে এ বিশ্ব বসতি দিবস উদযাপন করা হয়। এ উপলক্ষে সকাল সাড়ে ৯টায় বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্লকলা একাডেমি মিলনায়তনের সামনে গিয়ে শেষ হয়। পরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন আরডিএ চেয়ারম্যান এস এম তুহিনুর আলম।

এতে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার ও রাজশাহী সিটি করপোরেশনের প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

বিশেষ অতিথি ছিলেন পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আলমগীর রহমান, রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান, গণপূর্ত বিভাগের রাজশাহী জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুল গাফফার ও রাজশাহীর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সরকার অসীম কুমার। এছাড়া বিভাগীয় ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।