ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সংখ্যালঘু-সংখ্যাগরিষ্ঠ নয়, সবাই এক পরিবারের মানুষ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
সংখ্যালঘু-সংখ্যাগরিষ্ঠ নয়, সবাই এক পরিবারের মানুষ

ঢাকা: বৈষম্যমুক্ত বাংলাদেশ গড়ার আহ্বান জানিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা ফরিদা আখতার বলেছেন, এবারের পূজাটা যেন নতুন বাংলাদেশের পূজা হয়। বাংলাদেশে সংখ্যালঘু-সংখ্যাগরিষ্ঠ বলে কিছু থাকতে পারে না।

এখানে আমরা সবাই একটা পরিবারের মানুষ। আমরা এখানে কে হিন্দু কে বৌদ্ধ এটা নিয়ে কোনো বৈষম্য নয়।

সোমবার (৭ অক্টোবর) টাঙ্গাইল জেলা প্রশাসকের সভাকক্ষে শারদীয় দুর্গাপূজা উদযাপন বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সামাজিকভাবে সচেতনতা বৃদ্ধির আহ্বান জানিয়ে উপদেষ্টা আরও বলেন, আমরা ঈদে আনন্দ করবো পূজায় ভয়ে থাকবো এটা হয় না। আমাদের পূজায় কেন ভয়ে থাকতে হবে। পুলিশ-আনসার দিয়ে পাহারা দিয়ে পূজাটাকে আনন্দময় করবো এটা তো হতে পারে না । পূজায় হিন্দু-মুসলিম সবাই মিলে আমরা আনন্দ করতে চাই। সেজন্য সামাজিকভাবে পরিস্থিতি তৈরি করতে হবে, যেন সবাই আনন্দটা করতে পরি। সবাই যদি চেষ্টা করি তাহলে অবশ্যই ভালো একটা পূজা করতে পারবো।

টাঙ্গাইলের জেলা প্রশাসক শরীফা হকের সভাপতিত্বে এবং অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক  জিয়াউল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম সানতু, জেলা পূজা উদযাপন সমিতির সভাপতি চিত্ত রঞ্জণ সরকার,সেক্রেটারি ঝন্টু কুমার সরকার,উপ পরিচালক স্হানীয় সরকার, সিভিল সার্জন, প্রমুখ উপস্থিত ছিলেন। এর পরে মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা দেলদুয়ার উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
এসকে/এমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।