ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মাস্টারশিপ পরীক্ষায় অর্থ লেনদেন: নৌ অধিদপ্তরের প্রধান পরীক্ষকের বিরুদ্ধে তদন্ত শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
মাস্টারশিপ পরীক্ষায় অর্থ লেনদেন: নৌ অধিদপ্তরের প্রধান পরীক্ষকের বিরুদ্ধে তদন্ত শুরু

ঢাকা: নৌ পরিবহন অধিদপ্তরের অধীনে অনুষ্ঠিত দ্বিতীয় শ্রেণির মাস্টারশিপ পরীক্ষায় অবৈধ অর্থ লেনদেনের অভিযোগে প্রধান পরীক্ষক ও অধিদপ্তরের চিফ নটিক্যাল সার্ভেয়ার (চলতি দায়িত্বে) ক্যাপ্টেন গিয়াস উদ্দিন আহমেদসহ পাঁচজনের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে নৌ মন্ত্রণালয়।

তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুরাইয়া পারভীন শেলীকে।

অভিযুক্ত অন্য চারজন হলেন- নৌ পরিবহন অধিদপ্তরের অফিস সহকারী আব্দুল আজিজ, দপ্তরী নজরুল ইসলাম, অফিস সহায়ক আসাদ ও মো. স্বপন ইসলাম।

তাদের বিরুদ্ধে গত ৬ জুন অনুষ্ঠিত দ্বিতীয় শ্রেণির মাস্টারশিপ পরীক্ষায় সিন্ডিকেটের মাধ্যমে ২২ লাখ ৪০ হাজার টাকা অর্থ বাণিজ্যের অভিযোগ আনা হয়েছে।

সরজমিনে তদন্তের জন্য আগামী ১৬ অক্টোবর দিন ধার্য করেছেন তদন্ত কর্মকর্তা ও অতিরিক্ত সচিব সুরাইয়া পারভীন শেলী। এছাড়া তদন্তে সহযোগিতার জন্য একজন কর্মকর্তা নিযুক্ত করার অনুরোধ জানিয়ে অধিদপ্তরের মহাপরিচালককে চিঠি দিয়েছেন অতিরিক্ত সচিব।

প্রসঙ্গত, জ্ঞাত আয়বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগে গিয়াস উদ্দিনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ইতোমধ্যে আনুষ্ঠানিক অনুসন্ধান শুরু করেছে। অনুসন্ধানে তার ও তার স্ত্রীর নামে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ পাওয়া গেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।