ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জুনায়েদ হত্যার বিচার দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৪
জুনায়েদ হত্যার বিচার দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ

নরসিংদী: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সদস্য জুনায়েদ আল হাবিব (২২) হত্যার বিচার দাবিতে নরসিংদীর রায়পুরা উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন স্থানীয় এলাকাবাসী। এসময় রাস্তায় টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে হত্যার প্রতিবাদ জানায় আন্দোলনকারীরা।

এতে কিলোমিটার সড়কে তীব্র যানজট দেখা দেয়। ভোগান্তিতে পড়েন যাত্রী ও চালকরা।  

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুর ১২টার দিকে সড়কের মরজাল বাসস্ট্যান্ড এলাকায় এ অবরোধের ঘটনা ঘটে।

এদিকে দুপুর ১২টা ২০ মিনিটে মিনিটে অবরোধ তুলে নিলে আবারও যান চলাচলে স্বাভাবিক অবস্থা ফিরে আসে। জুনায়েদ হত্যায় জড়িতদের গ্রেপ্তার ও বিচার না হওয়া পর্যন্ত নানা কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন আন্দোলনকারীরা। এ সময় ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন তারা।

এর আগে ছুরিকাঘাতের নয় দিন পর সোমবার (৭ অক্টোবর) সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।  

নিহত জুনায়েদ নরসিংদী জেলার রায়পুরা উপজেলার মরজাল ইউনিয়নের বটিয়ারা এলাকার মো. জসিম উদ্দিনের ছেলে ও স্থানীয় একটি কলেজের শিক্ষার্থী।

পরিবারের সদস্যরা জানায়, গত ২৮ সেপ্টেম্বর উপজেলার বটিয়ারা মোড়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সদস্য জুনায়েদকে ছুরিকাঘাত করেন সাবেক ছাত্রলীগ নেতা স্বাধীন ও পিয়ালের নেতৃত্বে কয়েকজন। পরে আহত জুনায়েদকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে পাঠানো হয়। টানা নয় দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর সোমবার দুপুরে তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় আইসিইউতে ভর্তির পরামর্শ দেন চিকিৎসকরা। হাসপাতালে আইসিইউ খালি না থাকায় তাকে রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে নেওয়া হয়। সেখানে ভর্তির প্রস্তুতিকালে সোমবার সন্ধ্যায় তার মৃত্যু হয়।  

ছুরিকাঘাতের ঘটনায় ৩০ সেপ্টেম্বর জুনায়েদের চাচা মো. শফিক বাদী হয়ে স্বাধীন ও পিয়ালসহ ১৪ জনকে আসামি করে রায়পুরা থানায় মামলা করেন। পরে পুলিশ একজনকে গ্রেপ্তার করে।

এদিকে মঙ্গলবার সকালে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করলে এক ঘণ্টা মহাসড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। ফলে সড়কে যানজটের সৃষ্টি হয়। দুপুর ১২টা ২০ মিনিটে অবরোধ তুলে নিলে আবারও যান চলাচলে স্বাভাবিক অবস্থা ফিরে আসে। জুনায়েদ হত্যায় জড়িতদের গ্রেপ্তার ও বিচার না হওয়া পর্যন্ত অবরোধ চালিয়ে যাওয়ার ঘোষণা দেন আন্দোলনকারীরা। এ সময় ২৪ ঘণ্টার আলটিমেটাম দেন তারা।  

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জব্বার জানান, মাদক কারবারকে কেন্দ্র করে ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে।  
এতে একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে আজকে মহাসড়ক অবরোধ করা হয়েছিল। পরে তারা সরে গেলে যান চলাচল স্বাভাবিক হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, অক্টোবর, অক্টোবর ৮, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।