ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নাফ নদী থেকে ৫ জেলেকে ধরে নিয়ে যাওয়া হলো মিয়ানমারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৪
নাফ নদী থেকে ৫ জেলেকে ধরে নিয়ে যাওয়া হলো মিয়ানমারে

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফের নাফ নদীর শাহপরীর দ্বীপ মোহনায় মাছ শিকারের সময় বাংলাদেশি পাঁচ জেলেকে ধরে মিয়ানমারের দিকে নিয়ে যাওয়া হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) দুপুরে তাদের ধরে নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছেন টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) আবদুস সালাম।

ধারণা করা হচ্ছে, মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মির (এএ) সদস্যরা ওই জেলেদের ধরে নিয়ে গেছে।

পাঁচ জেলে হলেন শাহপরীর দ্বীপ জালিয়াপাড়ার আবদুর রহিমের ছেলে মো. আলম (২২), আবদুল মজিদের ছেলে মো. রাসেল মিয়া (২৩) ও মো. সাইফুল মিয়া (১৭), রফিকুল ইসলামের ছেলে বোরহান উদ্দিন (১৯) এবং চকরিয়ার খোরশেদ আলমের ছেলে মো. রাশেদ (২৪)।  

ইউপি সদস্য আবদুস সালাম বলেন, সোমবার তাদের ধরে নিয়ে গেলেও বিষয়টি জানাজানি হয় মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে। জেলেদের পরিবারের সদস্যরা জানিয়েছেন, একটি নৌকাযোগে নাফ নদীতে মাছ ধরতে নামলে অস্ত্রধারী আরাকান আর্মির সদস্যরা তাদের ধরে মিয়ানমারের দিকে নিয়ে যায়। বিষয়টি বিজিবিকে অবহিত করা হয়েছে।  

বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিসহ জেলে পরিবারের সদস্যরা জানিয়েছেন। মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘাতের জের ধরে মিয়ানমারের ওই অংশটি আরাকান আর্মির দখলে রয়েছে। ফলে আরাকান আর্মির সদস্যরাই এদের ধরে নিয়ে গেছে বলে ধারণা করা হচ্ছে। জেলেদের ফেরত আনতে তাদের সঙ্গে আলোচনা চলছে।  

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২৪
এসবি/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।