ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চুয়াডাঙ্গা বিপুল পরিমাণ নিষিদ্ধ পলিথিন জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
চুয়াডাঙ্গা বিপুল পরিমাণ নিষিদ্ধ পলিথিন জব্দ

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় ভ্রাম্যমাণ আদালতে একটি প্রতিষ্ঠানকে জরিমানা ও নিষিদ্ধ ঘোষিত বিপুল পরিমাণ পলিথিন জব্দ করা হয়েছে।  

রোববার (১৩ অক্টোবর) দুপুর দেড়টার দিকে উপজেলা প্রশাসনের বাজার মনিটরিংয়ের সময় জরিমানা ও অবৈধ পলিথিন জব্দ করা হয়।

 

ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম আশিস মোমতাজ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, নিয়মিত বাজার মনিটরিংয়ের আওতায় উপজেলা প্রশাসন রোববার বড় বাজার ও কাঁচা বাজারে (নিচের বাজার) অভিযান চালায়। অভিযানে বাজারের বিপুল স্টোর নামে এক দোকানে মেয়াদোত্তীর্ণ বিপুল পরিমাণের পণ্য পাওয়া যায়। দোকানটির মালিক বিপুল জোয়ার্দ্দারকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় বিভিন্ন দোকানে সতর্ক করে ভ্রাম্যমাণ আদালত। পরে, একটি বন্ধ দোকানের সার্টার উঁচু করে দেখা যায় ভেতরে বিপুল পরিমাণে অবৈধ পলিথিন মজুদ করে রাখা আছে। পলিথিনগুলো তাৎক্ষণিক জব্দ করে ভ্রাম্যমাণ আদালত নিয়ে যায়।

চুয়াডাঙ্গা সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম আশিস মোমতাজ বিষয়টি নিশ্চিত করে বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। আর এ ধরনের নিয়মিত বাজার মনিটরিং অব্যাহত থাকবে।

অভিযানে ক্যাবের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার সাজেদুর রহমানসহ চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম সহযোগিতায় ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।