ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নাশকতা মামলার প্রধান আসামি শহীদ গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
নাশকতা মামলার প্রধান আসামি শহীদ গ্রেপ্তার

বরিশাল: বাবুগঞ্জে নাশকতা মামলার প্রধান আসামি শহীদ প্যাদা ওরফে গলাকাটা শহীদকে (৩৮) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮)

শহীদ বাবুগঞ্জ উপজেলার চর উত্তর ভূতেরদিয়া এলাকার মৃত আ. কাদের প্যাদার ছেলে। সোমবার (১৪ অক্টোবর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে শহীদকে বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাব-৮ সদর দপ্তর।

এর আগে ঢাকা জেলার সাভার থানাধীন ডেন্ডাবর এলাকায় যৌথ অভিযান পরিচালনা করে র‌্যাব-৮, সদর কোম্পানি এবং র‌্যাব-৪, সিপিসি-২ ক্যাম্পের সদস্যরা।

অভিযানে বরিশালের বিভিন্ন এলাকায় ত্রাসের রাজত্ব কায়েমকারী, সন্ত্রাসী কর্মকাণ্ডের মূলহোতা বাবুগঞ্জ থানার বিস্ফোরক ও নাশকতা মামলার প্রধান আসামি মো. শহীদ প্যাদা ওরফে গলাকাটা শহীদকে গ্রেপ্তার হন।

র‌্যাব জানায়, গত ১৬ সেপ্টেম্বর বাবুগঞ্জের পূর্ব ভূতেরদিয়ার কেদারপুর এলাকায় গ্রেপ্তার শহীদসহ অন্যান্যরা পরস্পর যোগসাজশে বেআইনি জনতাবদ্ধ হয়ে আগ্নেয়াস্ত্র ও দেশিয় অস্ত্র হাতে নিয়ে নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে আড়িয়াল খা নদীতে সরকারি ইজারাকৃত বালু মহলে ইজারাদারের টোকেন ঘরে হামলা করে ঘর ভাঙচুর করে ক্ষতি সাধন করে।

এ সময় টোকেন ঘরে থাকা বালু বিক্রয়ের এক লাখ পঁচাত্তর হাজার টাকা লুট করে তারা। নাশকতা ও বিশৃঙ্খলতা সৃষ্টির উদ্দেশ্যে দুই রাউন্ড ফাঁকা গুলি করে এবং ককটেল বিস্ফোরণ ঘটায়। এছাড়াও সন্ত্রাসীরা অস্ত্রের মুখে দুটি ড্রেজার ছিনতাই করে নিয়ে যায়। পাশাপাশি উপস্থিত লোকদের খুনসহ বিভিন্ন হুমকি দিয়ে স্থান ত্যাগ করে। এ ঘটনায় মো রফিকুল আলম বাদী হয়ে গত ১৯ সেপ্টেম্বর বাবুগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

গ্রেপ্তারের বিরুদ্ধে এর আগেও বরিশাল জেলার বিভিন্ন থানায় মাদক, ডাকাতি, মারামারি, ছিনতাই, নাশকতার অপরাধে এক ডজন মামলা রয়েছে। র‌্যাব জানায়, বাবুগঞ্জ থানা হতে র‌্যাবের কাছে আসামিকে গ্রেপ্তারে জন্য একটি অধিযাচন চিঠি পাঠায়।

এ অবস্থায় র‍্যাব-৮, সদর কোম্পানি কর্তৃক ছায়াতদন্ত করে আধুনিক তথ্য ও প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আসামির অবস্থান শনাক্ত করে র‌্যাব-৪, সিপিসি-২ ক্যাম্পের সহায়তায় শহীদকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। পরবর্তীতে শহীদকে ঢাকা জেলার সাভার থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।