ঢাকা, মঙ্গলবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বালিয়াকান্দিতে ভেজাল মদপানে কলেজছাত্রের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
বালিয়াকান্দিতে ভেজাল মদপানে কলেজছাত্রের মৃত্যু

রাজবাড়ী: রাজবাড়ীর বালিয়াকান্দিতে মদপানে জয় কুমার বিশ্বাস (১৭) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। একই ঘটনায় তার চাচাতো ভাই ও ভাতিজা অসুস্থ হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

রোববার (১৩ অক্টোবর) দিনগত রাতে উপজেলার নবাবপুর ইউনিয়নের সোনাপুর মাঝিপাড়ায় এ ঘটনা ঘটে।

মৃত জয় ওই এলাকার মাছ ব্যবসায়ী বিধান কুমার বিশ্বাসের ছেলে। সে সোনাপুর মীর মশাররফ হোসেন ডিগ্রি কলেজের এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থী।

অসুস্থরা হলেন- মৃত জয়ের চাচাতো ভাই মাছ ব্যবসায়ী মদন কুমার বিশ্বাস (৪০) ও মদনের ছেলে নসিমন চালক বিজয় কুমার বিশ্বাস (২০)।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন বিজয় কুমার বিশ্বাস বলেন, শনিবার (১২ অক্টোবর) দিনগত রাত ৮টার দিকে আমি ও জয়সহ সাত/আটজন মদ পান করি। এছাড়াও তার বাবা মদন কুমার আলাদাভাবে মদপান করেন। এর পর রোববার সকাল থেকেই তারা অসুস্থবোধ করেন। এর আগে রাত ১টার দিকে জয়কে সোনাপুর বাজারের পল্লি চিকিৎসক নীরোদ বরণ বিশ্বাসের কাছে নিলে চিকিৎসক জয়কে মৃত ঘোষণা করেন।

জয়ের মৃত্যু দেখে তিনি ও তার বাবা দ্রুত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে এসে ভর্তি হন।

পল্লি চিকিৎসক নীরোদ বরণ বিশ্বাস বলেন, ‘জয় নামে একটি ছেলে অসুস্থ বলে আমাকে তার পরিবারের লোকজন ডেকে নিয়ে যায়। তারা আমাকে প্রথমে বলেছিল কয়েকদিন উপবাস থাকার কারণে গ্যাসের সমস্যা হয়েছে। আমি স্যালাইন ও ওষুধ দিয়ে চলে আসি। রাত ১টার দিকে জয়কে পরিবারের লোকজন আমার বাড়ির সামনে ইজিবাইকে করে নিয়ে আসে। তখন তারা স্বীকার করে মদপান করেছে। আমি বিপি চেকআপ করে দেখি সে মারা গেছে।

অসুস্থ জয়ের খালা চন্দনা বিশ্বাস বলেন, দুর্গাপূজা উপলক্ষে আনন্দ করে ওরা মদ খেয়েছিল। তবে মদ যে মেয়াদোত্তীর্ণ ছিল তা ওরা বুঝতে পারেনি। যে কারণে এই অবস্থা হয়েছে।

স্থানীয় তন্ময় কুমার বিশ্বাস বলেন, অতিরিক্ত মুনাফার আশায় মদ ব্যবসায়ীর ভেজাল মদ বিক্রি করেন। আমাদের এখানে অনেকেই ভেজাল মদপান করে অসুস্থ হয়েছে। এদের মধ্যে জয় নামে একজনের মৃত্যু হয়েছে। আরও দুজন অসুস্থ অবস্থায় ফরিদপুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন বলেন, সোনাপুরে মদপানে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। তবে পুলিশকে না জানিয়েই পরিবারের লোকজন তার মরদেহ দাহ করেছে। এছাড়া মদপানে অসুস্থ হয়ে আরও দুজন ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

 এ ব্যাপারে আইনগতভাবে তেমন কিছু করার নেই বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।