ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শিবচরে পদ্মানদী থেকে ৩২ হাজার মিটার জাল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৪
শিবচরে পদ্মানদী থেকে ৩২ হাজার মিটার জাল জব্দ

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচর উপজেলায় পদ্মানদীতে অভিযান চালিয়ে ৩২ হাজার মিটার জাল জব্দ করেছে উপজেলা মৎস্য অফিস। পরে জালগুলো পুড়িয়ে ফেলা হয়েছে।

 

সোমবার (১৪ অক্টোবর) সকাল থেকে রাত পর্যন্ত এ অভিযান চালানো হয়।  

অভিযান শেষে রাতে উপজেলা মৎস্য অফিস জানায়, ইলিশের নিরাপদ প্রজননের জন্য ১৩ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত ইলিশ ধরা, বিক্রি, সরবরাহ, পরিবহন নিষিদ্ধ। এ নিষেধাজ্ঞা বাস্তবায়নের জন্য নিয়মিত অভিযান চালানো হচ্ছে। এরই ধারাবাহিকতায় গত শুক্রবার রাত ১২টা থেকে শিবচরের পদ্মানদীতে অভিযান পরিচালনা করছে উপজেলা প্রশাসন ও মৎস অফিস। সোমবার সকাল থেকে রাত পর্যন্ত পদ্মানদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে নদীতে পেতে রাখা নিষিদ্ধ ৩২ হাজার মিটার কারেণ্ট জাল জব্দ করা হয়। পরে জালগুলো পুড়িয়ে ফেলা হয়। এসময় তিন কেজি ইলিশ জব্দ করে স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।

শিবচর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফেরদৌস ইবনে রহিম জানান, সোমবার সারাদিন অভিযান চালিয়ে ৩২ হাজার মিটার জাল জব্দ করা হয়েছে। এর আগে গত শনিবার ও রোববার মোট ৮০ হাজার মিটার জাল জব্দ করে প্রশাসন। ইলিশ রক্ষায় অভিযান চলবে।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।