ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪৩১, ১৭ অক্টোবর ২০২৪, ১৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শিবচরের পদ্মায় নৌপুলিশের অভিযান, ৩ লক্ষাধিক মিটার জাল জব্দ, আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
শিবচরের পদ্মায় নৌপুলিশের অভিযান, ৩ লক্ষাধিক মিটার জাল জব্দ, আটক ৩

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরের পদ্মা নদীতে অভিযান চালিয়ে কমপক্ষে ৩ লক্ষাধিক মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করেছে শিবচরের চরজানাজাত নৌপুলিশ ফাঁড়ি।  

বুধবার(১৬ অক্টোবর) দুপুরে এ অভিযান পরিচালনা হয়।

এছাড়াও উপজেলা মৎস্য অফিস পৃথক অভিযান চালিয়ে আরও ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে। এসময় মাছ ধরার একটি ট্রলার, জালসহ একজনকে আটক করা হয়।

চরজানাজাত নৌপুলিশ ফাঁড়ি সূত্রে জানা গেছে, মা ইলিশ রক্ষায় প্রতিদিনই একাধিক অভিযান পরিচালিত হয় পদ্মা নদীতে। উপজেলা প্রশাসন, মৎস্য অফিসের সঙ্গে নৌপুলিশও পৃথক অভিযান পরিচালনা করছে।  

বুধবার দুপুরে পদ্মা নদী থেকে ৩ লক্ষাধিক মিটার কারেন্ট জাল, ৬০ কেজি ইলিশসহ তিনজনকে আটক করে নৌপুলিশ।  

আটকরা হলেন- মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার আইয়ুব আলী বেপারীর ছেলে মো. সাইফুল ইসলাম (২৮), আকবর আলী মোড়লের ছেলে ইব্রাহিম মোড়ল এবং মাদারীপুর জেলার শিবচরের চরজানাজাত এলাকার মৃত চেরাগ আলী হাওলাদারের ছেলে কাদির। আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

শিবচরের চরজানাজাত নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. হাবিবুল্লাহ বলেন, আমরা নিয়মিত অভিযান পরিচালনা করছি। কখনো মৎস্য অফিসের সঙ্গে আবার কখনো পৃথক অভিযানও চলে। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে আমরা ৩ লক্ষাধিক মিটার জাল জব্দ করেছি। উদ্ধার করেছি ৬০ কেজি ইলিশ। তিনজনকে আটকও করা হয়েছে। জাল ধ্বংসসহ আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। উদ্ধারকৃত ইলিশ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯২৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।