ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪৩১, ১৭ অক্টোবর ২০২৪, ১৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ইউএনও’র গাড়িতে পোড়া টাকার বান্ডেল, ভিডিও ভাইরাল

করেসপন্ডেন্ট, সাভার (ঢাকা) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
ইউএনও’র গাড়িতে পোড়া টাকার বান্ডেল, ভিডিও ভাইরাল

সাভার: বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের মুখে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছেড়ে পালানোর পর ঢাকার ধামরাইয়ে থানা ও উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) বাসভবন এবং গাড়িসহ উপজেলা পরিষদে আগুন দেয় দুর্বৃত্তরা।  

এসময় উপজেলা পরিষদের মাঠে ও ইউএনও’র গাড়িতে বেশ কিছু পোড়া টাকার বান্ডেল পায় ছাত্র-জনতা।

সেই পোড়া টাকার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।  

গত মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুর ২টার দিকে সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন প্লাটফর্মে ভিডিওটি ছড়িয়ে পরে। এরপর থেকে ভিডিও ভাইরাল হতে থাকে। ধারণা করা হচ্ছে ভিডিটি ধারণ করা হয়েছে ৫ আগস্ট ঢাকার ধামরাই উপজেলা পরিষদ চত্বর থেকে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ৩৯ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যায়, পোড়া টাকার বান্ডেল নিয়ে কয়েকজন যুবক দাঁড়িয়ে আছেন। একটু পরে সেই টাকা নিয়ে হাঁটাহাঁটি করছেন। তাদের বিভিন্ন জনের হাতে বেশ কয়েকটি জীবিত মুরগি দেখা গেছে।  ছবিতে মতামতের ঘরে অনেকেই বলেছেন, সেদিন ঘটনাস্থলে প্রায় ৬০ লাখ টাকার বান্ডেল পুড়ে যায়। যার মধ্যে বেশিরভাগ ৫০০ টাকার নোট। পরিষদের মাঠের বিভিন্ন জায়গাতেও ৫০০ টাকার পোড়া নোট দেখা যায় বলে অনেকেই মতামতের ঘরে প্রকাশ করেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, গত ৫ আগস্টের পরে বেশ কিছুদিন ধামরাইতে দেখা যায়নি উপজেলা নির্বাহী অফিসার খান মোহাম্মদ আব্দুল্লা আল মামুনকে। কিছুদিন পরেই তিনি ধামরাইয়ে ফিরে আসেন। তবে এরপরই তাকে ধামরাই থেকে কিশোরগঞ্জ জেলার মিঠামইন উপজেলায় বদলি করা হয়।

এ ব্যাপারে ধামরাই উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ আব্দুল্লা আল মামুনের মোবাইল ফোন নম্বরে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।  

তবে ঢাকা জেলা প্রশাসক মো. তানভীর আহমেদ বাংলানিউজকে বলেন, ধামরাই উপজেলা পরিষদ চত্বর ও ইউএনওর গাড়ি থেকে পোড়া টাকার ভিডিও’র বিষয়ে আমরা জেনেছি। এব্যাপারে একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪ 
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।