ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪৩১, ১৭ অক্টোবর ২০২৪, ১৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জনগণকে দুর্ভোগে না ফেলতে পল্লী বিদ্যুৎকে সরকারের অনুরোধ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
জনগণকে দুর্ভোগে না ফেলতে পল্লী বিদ্যুৎকে সরকারের অনুরোধ

ঢাকা: উদ্দেশ্যমূলকভাবে বা কারও প্ররোচনায় জনগণকে দুর্ভোগে না ফেলতে পল্লী বিদ্যুৎ সমিতিকে অনুরোধ জানানো হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় ফরেন সার্ভিস একাডেমিতে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাব দিতে গিয়ে প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম এমন অনুরোধ জানান।

তিনি বলেন, পল্লী বিদ্যুৎ সমিতির ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচির বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা হচ্ছে। তাদের আলোচনায় আসতে বলেছি। উদ্দেশ্যমূলকভাবে কারও প্ররোচনায় যেন এমন কোনো কাজ না করেন, যাতে জনদুর্ভোগে ফেলতে পারে। আশা করি, তারা আমাদের সঙ্গে কথা বলবেন।

মাহফুজ আলম বলেন, তাদের অধিকাংশ ন্যায্য দাবি মেনে নেওয়া হয়েছে। এরপরও পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও সমিতির মধ্যে অন্তঃদ্বন্দ্বের জায়গা থেকে বলছেন। তারপরও আমরা বলছি, দ্রুতই ন্যায্যতার ভিত্তিতে মীমাংসা করার চেষ্টা করা হবে।

প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী আরও বলেন, তাদের সঙ্গে আমার কথা হয়েছে। আমাকে কথা দিয়েছেন অচিরেই আন্দোলন স্থগিত করবেন। আগামী সপ্তাহের শুরুর কর্মদিবসে আলোচনায় বসব। আমরা আলোচনা করে সিদ্ধান্ত নিতে পারলে, সেটা মাঠে না গড়ালে ভালো হয়।

পল্লী বিদ্যুৎ সমিতিকে বিদ্যুৎ সরবারাহ বন্ধ না করতে অনুরোধ করা হয়েছে বলে জানান মাহফুজ আলম। তিনি বলেন, তাদের বলেছি, জনগণের দুর্ভোগ সৃষ্টি করবেন না। আমরা বসার সুযোগ করে দিচ্ছি। আপনাদের ন্যায্য দাবি মেনে নেওয়ার চেষ্টা করব।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন এবং পানিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান, প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।