ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪৩১, ১৯ অক্টোবর ২০২৪, ১৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পরীক্ষা দিতে এসে গ্রেপ্তার রাবি ছাত্রলীগের ২ নেতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
পরীক্ষা দিতে এসে গ্রেপ্তার রাবি ছাত্রলীগের ২ নেতা সৈকত রায়হান ও আলফি শাহরিন আরিয়ানা

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নিজ বিভাগের পরীক্ষা দিতে এসে ছাত্রলীগের দুই নেতা গ্রেপ্তার হয়েছেন।  

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাবির সমাজকর্ম বিভাগে পরীক্ষা দিতে গেলে বিভাগের সাধারণ শিক্ষার্থীরা তাদের সঙ্গে পরীক্ষায় বসবেন না বলে বাধা দেন।

এরপর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরের মাধ্যমে তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়।  

পরীক্ষা দিতে গিয়ে গ্রেপ্তার দুজন হলেন- রাবির সমাজকর্ম বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও বেগম রোকেয়া হলের সাধারণ সম্পাদক আলফি শাহরিন আরিয়ানা এবং বিশ্ববিদ্যালয়ের আইবিএ-এর ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সৈকত রায়হান।

আটক সৈকত রায়হান বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে তৎকালীন সরকারের পক্ষে অবস্থান নিয়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়েছেন এবং আলফি শারিন আরিয়ানা আন্দোলনরত ছাত্রীদের তালিকা করতেন এবং তা রাবি শাখা ছাত্রলীগ নেতাদের সরবরাহ করতেন। এছাড়া আন্দোলনে সম্পৃক্ত হওয়ায় তাদের হুমকি দিতেন বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

রাবির প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান জানান, মতিহার থানা পুলিশের হাতে বৃহস্পতিবার সোপর্দ করা হয়েছে। তাদের নামে মামলা আছে বলেও তিনি জানতে পেরেছেন। আর মামলা থাকলে জিজ্ঞাসাবাদ শেষে পুলিশ আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেবে।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল মালেক জানান, গত বৃহস্পতিবার সন্ধ্যায় দুজনকে আটক করে নিয়ে আসা হয়েছে। এর মধ্যে একজনের নামে মামলা আছে। আরেকজনের নামে মামলার জন্য অভিযোগকারীরা পর্যালোচনা করছেন। জিজ্ঞাসাবাদ শেষে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

গ্রেপ্তার সৈকত ছাত্রলীগ নেতা-কর্মীদের নামে গত ০৮ অক্টোবর ছাত্রদল রাবি শাখার এক নেতার দায়েরকৃত মামলার এজাহারভুক্ত আসামি।

বাংলাদেশ সময়: ০১১০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
এসএস/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।