ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪৩১, ১৯ অক্টোবর ২০২৪, ১৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঝালকাঠিতে ২ জেলেকে এক বছরের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
ঝালকাঠিতে ২ জেলেকে এক বছরের কারাদণ্ড সংগৃহীত ছবি

ঝালকাঠি: ঝালকাঠিতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করার অপরাধে মো. মেহেদী ও জিয়া খান নামে দুই জেলেকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া এক হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের দণ্ড দেন  ভ্রাম্যমাণ আদালত।

 

শুক্রবার (১৮ অক্টোবর) রাত থেকে শনিবার সকাল পর্যন্ত জেলা মৎস্য কর্মকর্তা মো. রবিউল ইসলামের নেতৃত্বে সুগন্ধা ও বিষখালী নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা ইয়াসমিন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক জেলেদের কারাদণ্ডের আদেশ দেন।  

এসময় ২৫ হাজার মিটার জাল, ১৫ কেজি মাছ ও একটি নৌকা জব্দ করা হয়। মাছগুলো বিভিন্ন এতিম খানায় বিতরণ করা হয়। আটককৃত জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করে নৌকা ভেঙে ধ্বংস করে দেওয়া হয়।

জেলা মৎস্য কর্মকর্তা মো. রবিউল ইসলাম জানান, ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ইলিশ সম্পদ সংরক্ষণে সুগন্ধা ও বিষখালী নদীতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এসময় মো. মেহেদী ও জিয়া খান নামে দুই জেলেকে আটক করে কারাদণ্ড প্রদান করা হয়েছে। মা ইলিশ রক্ষায় জেলা প্রশাসন ও মৎস্য বিভাগের এ অভিযান ৩ নভেম্বর পর্যন্ত অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।