ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪৩১, ১৯ অক্টোবর ২০২৪, ১৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে বেক্সিমকোর শ্রমিকদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে বেক্সিমকোর শ্রমিকদের বিক্ষোভ ফাইল ফটো

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের চক্রবর্তী এলাকায় বকেয়া বেতনের দাবিতে বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কের শ্রমিকরা বিক্ষোভ করেছেন। শনিবার (১৯ অক্টোবর) সকাল থেকে বিক্ষোভ করেন তারা।

পুলিশ, শ্রমিক ও এলাকাবাসী জানায়, গত এক মাসের বকেয়া বেতনের দাবিতে  বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কের শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। এক পর্যায়ে শ্রমিকরা কারখানার সামনে চক্রবর্তী এলাকায় চন্দ্রা-নবীনগর সড়ক অবরোধ করেন। এতে যান চলাচল বন্ধ হয়ে যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে শিল্প পুলিশ ও সেনাবাহীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে সরিয়ে দিলে প্রায় দুই ঘণ্টা পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়। বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কে প্রায় ২২ হাজার শ্রমিক কাজ করেন। ওই কারখানার শ্রমিকরা গত সেপ্টেম্বর মাসেও বেশ কয়েকদিন আন্দোলন ও সড়ক অবরোধ করে বেতন আদায় করেন। চলতি মাসেও একই অবস্থা শুরু হলে কারখানার শ্রমিকরা কয়েকদিন আগে বিক্ষোভ করেন। বিক্ষোভের পরিপ্রেক্ষিতে গত সপ্তাহে ২৭ কোটি টাকা বেতন দেওয়া হয়। এখনও অনেক শ্রমিকরা বেতন পায়নি। গত মাসের বকেয়া বেতনের দাবিতে এক থেকে দেড় হাজার শ্রমিক সকাল থেকে কারখানার প্রধান ফটকের সামনে বিক্ষোভ শুরু করেন।

গাজীপুর শিল্পাঞ্চলের পুলিশ সুপার মো. সারোয়ার আলম বলেন, ওই কারখানায় ২৭ কোটি টাকার মতো বেতন দেওয়া হয়েছে। বেতনের বাকি টাকাও দ্রুত পরিশোধ করার জন্য তাদের বলা হয়েছে। শ্রমিকদের আন্দোলনের কারণে অল্প সময় চন্দ্রা-নবীনগর সড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল। তবে পুলিশ ও সেনাবাহিনী গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪ 
আরএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।