ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪৩১, ১৯ অক্টোবর ২০২৪, ১৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ট্রেনের দরজায় বসে দুই পা ভাঙল যাত্রীর 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
ট্রেনের দরজায় বসে দুই পা ভাঙল যাত্রীর 

নরসিংদী: নরসিংদীর রেললাইনের পাশে থাকা ইটবোঝাই ট্রলির ধাক্কায় ট্রেনের দরজায় বসা ইব্রাহিম মিয়া (৩৭) নামে এক যাত্রীর দুই পা ভেঙে গুরুতর আহত হওয়ার ঘটনা ঘটেছে।

শনিবার (১৯ অক্টোবর) সকাল সাড়ে ৭টায় নরসিংদী রেলস্টেশনের অদূরে এ দুর্ঘটনা ঘটে।

আহত ইব্রাহিম মিয়া রায়পুরা উপজেলার চরসুবুদ্ধি গ্রামের দৌলত মিয়ার ছেলে।

প্রত্যক্ষদর্শী ট্রেন যাত্রী বাবুল হোসেন জানান, সকাল ৭টা ১০ মিনিটে নরসিংদীর রায়পুরার আমিরগঞ্জ রেল স্টেশন থেকে ঢাকা অভিমুখী তিতাস কমিউটার ট্রেন উঠেন ইব্রাহিম মিয়া। এ সময় এ স্টেশন থেকে উঠা অন্য যাত্রীরা ট্রেনের ভেতরে অবস্থান করলেও ইব্রাহিম মিয়া ট্রেনটির দরজায় পায়ের দুই হাঁটু বের করে বসে থাকেন। পরে ট্রেনটি সকাল ৭টা ২৬ মিনিটে নরসিংদী রেলস্টেশনে যাত্রা বিরতি দিয়ে পরবর্তী স্টেশনের উদ্দেশে ছেড়ে আসে। তারপরও তিনি ট্রেনের দরজায় বসা ছিলেন।

এদিকে সকাল সাড়ে ৭টার দিকে ট্রেনটি নরসিংদীর দগরিয়া এলাকার মসজিদের সামনে পৌঁছায়। এসময় রেললাইন ঘেঁষে একটি ইটবোঝাই ট্রলি অবস্থান করছিল। আর ট্রেনের দরজায় পায়ের হাঁটু বের করে বসা ছিল ইব্রাহিম মিয়া। পরে অসাবধানতার কারণে ইটবোঝাই ট্রলির সঙ্গে তার হাঁটুর ধাক্কা লেগে যায়। এতে ঘটনাস্থলেই দুই পা ভেঙে গুরুতর আহত হয় ইব্রাহিম মিয়া।  

এ সময় ট্রেনের যাত্রীরা তাকে উদ্ধার করে প্রাথমিক সেবা দিয়ে তার পরিবারের সদস্যদের সঙ্গে মোবাইল যোগাযোগ করেন। সকাল ৮টা ৪০ মিনিটে তিতাস কমিউটার ট্রেন বিমানবন্দর রেলস্টেশনে পৌঁছানোর পর গুরুতর আহত ইব্রাহিম মিয়াকে স্বজনদের কাছে বুঝিয়ে দেয়। পরে স্বজনরা ইব্রাহিমকে ঢাকার পঙ্গু হাসপাতালে নিয়ে যায়।

নরসিংদী থেকে নিয়মিত ঢাকা যাতায়াত করা ট্টেন যাত্রী তারেক, জুয়েল আলমাস ও ইকবালসহ অন্য যাত্রীরা জানান, প্রায় সময়ই ট্রেনের ভেতর জায়গা থাকার পর কিছু যাত্রী ট্রেনের দরজায় দাঁড়িয়ে থাকেন। আবার কেউ কেউ দরজায় বসে থাকেন। এ নিয়ে প্রায় সময় ঝগড়া হয়। এমনকি মারধরের ঘটনাও ঘটে। এছাড়া ট্রেন সিগন্যালের সঙ্গে সংঘর্ষে দরজায় ঝুলে থাকা বেশ কয়েকজন যাত্রীর মৃত্যুর ঘটনাও ঘটেছে। যেসব যাত্রী ট্রেনের ভেতর জায়গা থাকার পরও দরজায় বসে থাকে অথবা ঝুলে থাকে তাদের জন্য আজকের দুর্ঘটনাও একটি সর্তক বার্তা।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।