ঢাকা, মঙ্গলবার, ৬ কার্তিক ১৪৩১, ২২ অক্টোবর ২০২৪, ১৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাউবি’র ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
বাউবি’র ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত 

গাজীপুর: নানা অনুষ্ঠান ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) গাজীপুরে অবস্থিত বাউবি’র মূল ক্যাম্পাসে প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাউবি'র কেন্দ্রীয় অডিটোরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন বাউবি উপাচার্য অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম। মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- বাউবি’র প্রতিষ্ঠাতা উপাচার্য শিক্ষাবিদ অধ্যাপক ড. এম. শমশের আলী।

এর আগে সকালে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। পরে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, শান্তির প্রতীক পায়রা  অবমুক্তকরণ, বেলুন উড়ানো, বৃক্ষরোপন এবং বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদসহ সব শহীদের প্রতি বাউবি কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এছাড়া উপাচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বাউবির শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে একটি শোভাযাত্রা ও র‍্যালি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এ সময় দেশজুড়ে বাউবি'র সব আঞ্চলিক ও উপ আঞ্চলিক কেন্দ্রেও পতাকা উত্তোলন ও বিশেষ মোনাজাতের আয়োজন করেন অফিস প্রধানরা।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা,অক্টোবর ২১, ২০২৪
আরএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।