ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নরসিংদীতে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
নরসিংদীতে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

নরসিংদী: তিনমাসের বকেয়া বেতনের দাবিতে নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার ভাগদী গ্রামের রাজাব এলাকার কাপকেক এক্সপার্ট লিমিটেডের পুতুল ফ্যাক্টরির শ্রমিকরা আন্দোলনে নেমেছেন।

সোমবার (২৮ অক্টোবর) সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত তিনঘণ্টা ফ্যাক্টরির সামনে ঘোড়াশাল-পাঁচদোনা সড়ক অবরোধ করেন তারা।

এ সময় সড়কের উভয় পাশের ৬ কিলোমিটার পর্যন্ত যান চলাচল বন্ধ হয়ে যায়।

ফ্যাক্টরির শ্রমিকরা জানান, গত তিনমাস ধরে আমরা বেতন পাচ্ছি না। চলতি মাসের আমাদের বকেয়া বেতন পরিশোধ করার কথা ছিল। কিন্তু মাসের ২৮ তারিখ হয়ে গেলেও বকেয়া বেতন পরিশোধ করা হয়নি। পাঁচ বছরের সার্ভিস চার্জ দেওয়া হয়নি এখনো। তাই আজ সকাল থেকেই আমরা আন্দোলনে নেমেছি। বকেয়া বেতন পরিশোধ না করা পর্যন্ত এ আন্দোলন চলবে।

সড়কে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় যাত্রীরা পড়েছেন চরম দুর্ভোগে। সড়কের উভয় পাশে শত শত যান বাহন আটকে আছে ঘণ্টার পর ঘণ্টা। সড়কে চলাচলকারী যাত্রীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, সড়ক অবরোধ করে এ আন্দোলন করা ঠিক হচ্ছে না তাদের। আর মালিকপক্ষকেও তাদের দাবি মেনে নেওয়া উচিত।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে, সেনাবাহিনী ও পুলিশের একটি টিম। পরে  কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী বেতন পরিশোধের আশ্বাস পেয়ে শ্রমিকরা সকাল ১০টার দিকে সড়ক অবরোধ প্রত্যাহার করে কাজ ফিরে যান।

এ বিষয়ে কাপকেক এক্সপার্ট লিমিটেডের এইচ আর কর্মকর্তা মো. আক্তারুজ্জামানের সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম জানান, শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে  স্বাভাবিক করা হয়েছে যান চলাচল। মালিকপক্ষের সঙ্গে কথা বলে এক মাসের বেতন বৃহস্পতিবারের মধ্যে আর বাকি বেতন সামনের মাসে পরিশোধ করার আশ্বাস দেওয়া হয় শ্রমিকদের।

বাংলাদশ সময়: ১২৫৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।