ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মোহাম্মদপুর থেকে ছাত্রলীগ নেতা আল আমিন গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
মোহাম্মদপুর থেকে ছাত্রলীগ নেতা আল আমিন গ্রেপ্তার

ঢাকা: হত্যা মামলার পলাতক আসামি নিষিদ্ধ ঘোষিত সংগঠন ছাত্রলীগ নেতা মো. আল আমিনকে (২৮) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (২৭ অক্টোবর) দুপুরে রাজধানীর মোহাম্মদপুর থানাধীন বসিলা এলাকা অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি শিহাব করিম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার দুপুরে মোহাম্মদপুর থানাধীন বসিলা এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে হত্যা মামলার পলাতক আসামি ছাত্রলীগ নেতা মো. আল আমিন গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, গত ২০ জুলাই মোহাম্মদপুর থানা এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের বিভিন্ন কর্মসূচিকে কেন্দ্র করে কতিপয় দুষ্কৃতকারী ও স্বার্থান্বেষী মহল কোমলমতি শিক্ষার্থীদের ওপর নির্বিচারে গুলি চালায়। এসময় মো. শামীম হাওলাদার নিহত হন। ওই ঘটনায় গত ১৮ অক্টোবর মোহাম্মদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের হয়। ওই ঘটনার গুরুত্ব বিবেচনায় নিয়ে র‌্যাব এ বিষয়ে আসামিদেরকে গ্রেপ্তারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বাড়ায়। এরই ধারাবাহিকতায় মামলার আসামি মো. আল আমিনকে গ্রেপ্তার করা হয়। আসামিকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য-উপাত্ত বিশ্লেষণে অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে।  

আসামি আমিনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে মোহাম্মদপুর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান এই র‍্যাব কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
এমএমআই/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।