ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফকিরাপুলে ভবন থেকে পড়ে নির্মাণশ্রমিকের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
ফকিরাপুলে ভবন থেকে পড়ে নির্মাণশ্রমিকের মৃত্যু ছবি: প্রতীকী

ঢাকা: রাজধানীর ফকিরাপুল এলাকায় নির্মাণাধীন ভবনের মাচান ভেঙে নিচে পড়ে মেহেদী হাসান (২২) নামে শ্রমিকের মৃত্যু হয়েছে।

সোমবার (২৮ অক্টোবর) বিকেল ৩টার দিকে ফকিরাপুল এক নম্বর গলিতে এ ঘটনা ঘটে।

মুমূর্ষু অবস্থায় সহকর্মী ও স্বজনরা তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে চিকিৎসক বিকেল ৪টার দিকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালে মৃত মেহেদী হাসানের ভাই মো. রাসেল জানান, তাদের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটি উপজেলার নামমুসলিমপুর গ্রামে। বর্তমানে ফকিরাপুলের ওই নির্মাণাধীন ভবনেই থাকতো মেহেদী। সেখানে রাজমিস্ত্রির কাজ করতো।

তিনি আরও জানান, সকাল থেকে ওই ভবনে বাইরে মাচান বেঁধে প্লাস্টারের কাজ করছিলেন তারা। ঘটনার সময় ১০ তলার বাইরের দিকে মাচান কাজ করছিল মেহেদী। এ সময় মাচান ভেঙে নিচে পড়ে গুরুতর আহত হয় মেহেদী। দ্রুত তাকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।  

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. ফারুক মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ফকিরাপুল থেকে ওই শ্রমিককে মুমূর্ষু অবস্থায় সহকর্মী ও স্বজনরা হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। সহকর্মী ও স্বজনরা জানান, ১০ তলা থেকে নিচে পড়ে গিয়েছিল মেহেদী। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
এজেডএস/আরবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।