ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘আমার মেয়ে হবে, মেয়েই চাই’

... | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
‘আমার মেয়ে হবে, মেয়েই চাই’ ছবি: বাদল / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রেডিসন ব্লু থেকে: শিগগিরই কন্যাসন্তান জন্ম দেবেন বলে জানিয়েছেন ব্রিটিশ সংসদ সদস্য টিউলিপ সিদ্দিক। কন্যা সন্তানই তিনি পছন্দ করেন এবং মেয়েই চান বলেও জানান।



ওয়েস্টমিনিস্টার হওয়ার পথে পাওয়া অভিজ্ঞতা জানাতে বসে তাই বলেন, ‘আমার মেয়ে হবে, মেয়েই চাই’।

বুধবার (৩০ ডিসেম্বর) বিকেল সাড়ে তিনটায় রাজধানীর রেডিসন ব্লু হোটেলে ‘লেট’স টক উইথ টিউলিপ সিদ্দীক: ‘রোড টু ওয়েস্টমিনিস্টার’ শিরোনামে একটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন তিনি। এ সংলাপ আয়োজক সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)।

মা হওয়ার পর নতুন চ্যালেঞ্জ সম্পর্কে তিনি বলেন, ‘আমি যে দল থেকে এমপি হয়েছি, সে দল থেকে আগে কোন নারী এমপি হয়নি।

নির্বাচনের আগে মা হলেও কোনো সমস্যা হত না বলে জানান তিনি।

বঙ্গবন্ধুর নাতনী, প্রধানমন্ত্রীর ভাগ্নী হিসেবে নিজের পরিবারের সঙ্গে বাংলাদেশের অন্য পরিবারের কোন পার্থক্য দেখেন না জানিয়ে তিনি বলেন, ‘আপনারা যা করেন, আমরাও তাই করি। রান্না করি, খালা (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) রান্না করতে পছন্দ করেন। ব্যাডমিন্টন খেলি। আপনারা যা করেন, আমরাও তাই করি। একই পরিবার। ’

ভোটের অভিজ্ঞতা থেকে বলেন, ‘দরজায় দরজায় গিয়েছি ভোট চাইতে। অনেক পরিশ্রম করেছি। নির্বাচনের সময় আসতে পারিনি। এখন এসেছি। ভালো লাগছে, যেতে ইচ্ছে করছে না। কিন্তু সংসদের সেশন আবার শুরু হতে চলেছে। তাই চলে যেতে হবে। ’

সংলাপে বিভিন্ন বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, তরুণ নেতা, বিজ্ঞ ব্যক্তিদের সঙ্গে আলাপ করছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্রী টিউলিপ।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা,  ডিসেম্বর ৩০, ২০১৫
এসকেএস/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।