ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উপকূল ও সামুদ্রিক পরিবেশ রক্ষার আহ্বান জাফর ইকবালের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
উপকূল ও সামুদ্রিক পরিবেশ রক্ষার আহ্বান জাফর ইকবালের ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কক্সবাজার: বাংলাদেশের উপকূল ও সামুদ্রিক পরিবেশ রক্ষায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বিশিষ্ট শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল।

বুধবার বিকেলে কক্সবাজার প্রেস ক্লাবে আয়োজিত এক মতবিনিময় সভায় এ আহ্বান জানান তিনি।



বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এবং বাংলাদেশ পরিবেশ নেটওয়ার্কের (বেন) বাংলাদেশের উপকূল ও সামুদ্রিক পরিবেশ বিষয়ক বিশেষ সম্মেলন উপলক্ষে দেশব্যাপী আয়োজিত প্রচার অভিযানের অংশ হিসেবে এ সভার আয়োজন করা হয়।   আগামী ৮ ও ৯ জানুয়ারি ঢাকার ফার্মগেটের বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউটে এ বিশেষ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সভায় অধ্যাপক জাফর ইকবাল আরও বলেন, বাংলাদেশের মানুষ হিসেবে আমরা খুব বেশি ভাগ্যবান।   সমুদ্র প্রকৃতি আমাদের এ ভাগ্য গড়ে দিয়েছে। এটা রক্ষা করা সম্ভব না হলে আমাদের বেঁচে থাকায় সমস্যা তৈরি হতে পারে।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নেয়ামুল নাসের, বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) যুগ্ম সম্পাদক শাহজাহান মৃধা রেনু, মিহির বিশ্বাস, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।