ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে তামাক পণ্যের বিজ্ঞাপন, ১ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
রাজশাহীতে তামাক পণ্যের বিজ্ঞাপন, ১ লাখ টাকা জরিমানা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী মহানগরীর তালাইমারী কাঁচাবাজারে অবস্থিত আমেরিকান টোবাকো কোম্পানিকে তামাক পণ্যের বিজ্ঞাপন প্রদর্শনের দায়ে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রাজশাহী: রাজশাহী মহানগরীর তালাইমারী কাঁচাবাজারে অবস্থিত আমেরিকান টোবাকো কোম্পানিকে তামাক পণ্যের বিজ্ঞাপন প্রদর্শনের দায়ে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পালের নেতৃত্বে সোমবার (১৪ নভেম্বর) দুপুরে কোম্পানির ডিস্ট্রিবিউটর অফিসে মোবাইল কোর্ট বসিয়ে এই জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল বাংলানিউজকে বলেন, দুপুরে ওই কোম্পানির ডিস্ট্রিবিউটর অফিসে গেলে সেখানে প্রচুর পরিমাণে তামাক পণ্যের বিজ্ঞাপন সামগ্রী পাওয়া যায়।

তিনি বলেন, এ সময় ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন অনুসারে তামাক পণ্যের বিজ্ঞাপন প্রদর্শন, প্রচারণা ও উদ্বুদ্ধকরণের অপরাধে কোম্পানির রাজশাহী ডিস্ট্রিবিউটরকে মোবাইল কোর্ট বসিয়ে এক লাখ টাকা জরিমানাসহ অনাদায়ে ২৯ দিনের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

সংশ্লিষ্ট তামাক কোম্পানির এডমিন অফিসার আব্দুল্লাহ আল মাসুদ সুজন শাস্তির এক লাখ টাকা পরিশোধ করেন। পরে আদালত সকল প্রচারণা সামগ্রী জব্দ করে আগুনে পুড়িয়ে দেয় বলেও জানান সমর কুমার পাল।

মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা সামসুজ্জামান ও তামাক নিয়ন্ত্রণে কর্মরত বেসরকারি সংগঠন অ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি’র প্রোগ্রাম অফিসার কৃষ্ণা রানী বিশ্বাস।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
এসএস/এসআরএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।