ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাসিকের বর্ধিত হোল্ডিং ট্যাক্স বাতিলের দাবিতে আন্দোলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
রাসিকের বর্ধিত হোল্ডিং ট্যাক্স বাতিলের দাবিতে আন্দোলন

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) অস্বাভাবিক হারে বর্ধিত হোল্ডিং ট্যাক্সসহ অন্যান্য ট্যাক্স বাতিলের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদ।

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) অস্বাভাবিক হারে বর্ধিত হোল্ডিং ট্যাক্সসহ অন্যান্য ট্যাক্স বাতিলের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদ।

শুক্রবার (১৮ নভেম্বর) দুপুরে রাজশাহীর একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

এ দাবিতে আগামী ২৬ নভেম্বর বিকেলে রাজশাহীর সাহেববাজার আরডিএ মার্কেটের সামনে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হয়। সেখান থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদের আহ্বায়ক এনামুল হক বলেন, রাজশাহী মহানগরবাসীর আয়ের সঙ্গে সঙ্গতি বিহীনভাবে হোল্ডিং ট্যাক্স বাড়ানোর প্রতিবাদে দীর্ঘদিন ধরে রাজশাহীবাসী আন্দোলন করে আসছে।

রাসিক কর্তৃপক্ষ এ প্রতিবাদ অগ্রাহ্য করে একতরফাভাবে বর্ধিত হারে ট্যাক্স আদায়ে অনড় থাকায় নাগরিকদের পক্ষ থেকে আদালতের শরণাপন্ন হতে হয়েছে। হাইকোর্ট এ হোল্ডিং ট্যাক্স বৃদ্ধি বাতিলের পক্ষে গত ১ নভেম্বর দায়ের করা একটি রিট আবেদন গ্রহণ করেছেন এবং সিটি করপোরেশন কর্তৃপক্ষকে এ সিদ্ধান্ত কেন বাতিল ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে দুই সপ্তাহ সময় দিয়ে রুল জারি করেছেন। এটা আন্দোলনের শক্তি বাড়িয়েছে।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, আন্দোলন চালিয়ে যেতে তারা বদ্ধপরিকর। বর্ধিত হোল্ডিং ট্যাক্স ছাড়াও অস্বাভাবিক হারে ট্রেড লাইসেন্স ফি বৃদ্ধি ও ব্যবসা প্রতিষ্ঠানের সাইন বোর্ডের ওপর অযৌক্তিক ফি নির্ধারণের প্রতিবাদেও তারা ঐক্যবদ্ধভাবে আন্দোলন চালিয়ে যাবেন।

মানববন্ধন কর্মসূচিতে ব্যবসায়ী, দোকানদার, মেস মালিক, বাসা-বাড়ি ও ভাড়াটিয়াসহ  মহানগরবাসীকে অংশগ্রহণের আহ্বান জানানো হয় সংবাদ সম্মেলন থেকে।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদের সদস্য সচিব ফরিদ মামুদ হাসান, মহানগর মেস মালিক সমিতির সভাপতি খোরশেদ আলম সিদ্দিকী, রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি হারুন অর রশিদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
এসএস/ওএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।