ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে অসুস্থ গরু জবাইয়ের দায়ে ২ জনকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
রাজশাহীতে অসুস্থ গরু জবাইয়ের দায়ে ২ জনকে জরিমানা

রাজশাহী মহানগরীর শালবাগান বাজারে অসুস্থ গরু জবাইয়ের দায়ে দুই মাংস বিক্রেতাকে (কাসাই) জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রাজশাহী: রাজশাহী মহানগরীর শালবাগান বাজারে অসুস্থ গরু জবাইয়ের দায়ে দুই মাংস বিক্রেতাকে (কাসাই) জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৯ নভেম্বর) রাতে মহানগরীর শালবাগান বাজারের মাংসপট্টি থেকে তাদের আটক করে বোয়ালিয়া থানায় নিয়ে যাওয়া হয়।

রোববার (২০ নভেম্বর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের জরিমানা করা হয়।

অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন- মহানগরীর শিরোইল কলোনি এলাকার আবদুল আলীর ছেলে জাহিদ আলী (৪০) ও ইয়াসিন আলীর ছেলে ওয়াটার আলী (২৪)। তাদের সাত হাজার টাকা জরিমানা করা হয়।

রাজশাহীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন বাংলানিউজকে জানান, রাতে শালবাগান বাজারে গরুটি জবাই করে চামড়া আলাদা করার সময় দুই মাংস বিক্রেতাকে আটক করা হয়। রোববার দুপুরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। এতে দোষ স্বীকার করায় তাদের জরিমানা করা হয়।

তবে দোষ স্বীকারের সময় অভিযুক্তরা দাবি করেন, গরুটি মরা নয়, অসুস্থ ছিল। এজন্য সরকারি চিকিৎসকসহ তাদের নিয়ে দুপুরে শালবাগান বাজারে যাওয়া হয়। তিনি মাংস পরীক্ষা করে জানান, গরুটি মৃত ছিল কি-না তা নিশ্চিত হওয়া যাচ্ছে না। তবে জবাইয়ের আগে গরুটি অসুস্থ ছিল।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেলার সহকারী কমিশনার শান্তনু কুমার দাস বাংলানিউজকে বলেন, গরুটি মৃত থাকার প্রমাণ পাওয়া গেলে তাদের কারাদণ্ড দেওয়া হতো। তবে প্রমাণ না পাওয়ায় জরিমানা করা হয়েছে।

জরিমানার টাকা আদায় হওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
এসএস/জিপি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।