ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রধান তথ্য কর্মকর্তা একেএম শামীম চৌধুরী বলেছেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধ শক্তিই আমাদের সব প্রতিকূলতা কাটিয়ে উন্নত ও সমৃদ্ধশালী বাংলাদেশ বিনির্মাণে সহায়তা করবে’।

রাজশাহী: প্রধান তথ্য কর্মকর্তা একেএম শামীম চৌধুরী বলেছেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধ শক্তিই আমাদের সব প্রতিকূলতা কাটিয়ে উন্নত ও সমৃদ্ধশালী বাংলাদেশ বিনির্মাণে সহায়তা করবে’।

বুধবার (২৩ নভেম্বর) বিকেলে আঞ্চলিক তথ্য অফিসের কর্মকর্তা-কর্মচারীদের ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ, এসডিজি, জাতীয় শুদ্ধাচার কৌশল, ইনোভেশন, সিটিজেন চার্টার ও এপিএ’ বিষয়ের ওপর আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

একেএম শামীম চৌধুরী বলেন, ‘সততা ও সত্যবাদিতা শুদ্ধাচার কৌশল অনুসরণের প্রথম ধাপ। তাই ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনের সবক্ষেত্রে শুদ্ধাচার কৌশল অনুশীলন করতে হবে’।

তিনি বলেন, ‘দেশে রাজনৈতিক স্থিতিশীলতা বজায় থাকলে সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা এসডিজি’র লক্ষ্যমাত্রা অর্জনে সক্ষম হবো। ভবিষ্যৎ প্রজন্মকে সুখী-সমৃদ্ধ বাংলাদেশ উপহার দিতে এসডিজি বাস্তবায়নে সরকারের পাশাপাশি সবাইকে এগিয়ে আসতে হবে’।

এ সময় সরকারি কর্মকর্তাদের সাংবাদিকদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর ব্র্যান্ডিং বিষয়ক ১০টি বিশেষ উদ্যোগ বাস্তবায়নের চিত্র জনগণের কাছে পৌঁছে দিতে সহায়ক ভূমিকা পালনের আহ্বানও জানান তিনি।

এর আগে রাজশাহী আঞ্চলিক তথ্য অফিস পরিদর্শন করেন প্রধান তথ্য কর্মকর্তা। এ সময় বিভিন্ন বিষয়ে খোঁজ-খবর নেন এবং প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন।

সেমিনারে আঞ্চলিক তথ্য অফিসের উপ প্রধান তথ্য কর্মকর্তা বিধান চন্দ্র কর্মকার, তথ্য অধিদফতরের চিফ ফিচার রাইটার মোহাম্মদ আলী সরকার, সিনিয়র তথ্য অফিসার ফারুক মো. আব্দুল মনিমসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
এসএস/ওএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।