ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

ট্যাক্স বাতিলের দাবিতে রাজশাহীতে হরতাল ১১ ডিসেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৯ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৬
ট্যাক্স বাতিলের দাবিতে রাজশাহীতে হরতাল ১১ ডিসেম্বর

সিটি করপোরেশনের বর্ধিত হোল্ডিং ট্যাক্স বাতিলসহ চার দফা দাবিতে রাজশাহী মহানগরীতে আগামী ১১ ডিসেম্বর অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদ।

রাজশাহী: সিটি করপোরেশনের বর্ধিত হোল্ডিং ট্যাক্স বাতিলসহ চার দফা দাবিতে রাজশাহী মহানগরীতে আগামী ১১ ডিসেম্বর অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদ।

শনিবার (০৩ ডিসেম্বর) বেলা ১১টায় মহানগরীর সোনাদিঘি মোড়ে সংগঠনের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট এনামুল হক বলেন, ‘নগরবাসীর আয়ের সঙ্গে সঙ্গতি না রেখেই সিটি করপোরেশন অস্বাভাবিক হারে হোল্ডিং ট্যাক্স বাড়িয়েছে। এর প্রতিবাদে দীর্ঘদিন ধরেই আন্দোলন চলছে। কিন্তু রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নগরবাসীর এই দাবি অগ্রাহ্য করে একতরফাভাবে বর্ধিত হোল্ডিং আদায়ে অনড় থাকায় আমরা হরতালের ডাক দিয়েছি’।

তিনি বলেন, ‘আমরা আদালতেরও শরণাপন্ন হয়েছি। এরইমধ্যে হাইকোর্ট থেকে বর্ধিত হোল্ডিং ট্যাক্স ‘কেন বাতিল করা হবে না’ জানতে চেয়ে সিটি করপোরেশনের বিরুদ্ধে দুই সপ্তাহের রুল জারি করেছেন, যা আন্দোলনের শক্তি বাড়িয়েছে। সিটি করপোরেশন তার সিদ্ধান্তে অনড় থাকায় হরতালের ডাক দেয়া হলো'।

বর্ধিত হোল্ডিং ট্যাক্স ছাড়াও অস্বাভাবিক হারে ট্রেড লাইসেন্সে ও ব্যবসা প্রতিষ্ঠানের সাইনবোর্ড ফি বাতিল ও  সহনীয় পর্যায়ে ভ্যাট আরোপের দাবিতে এই হরতাল ডাকা হয়েছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়। ওই দিন ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মহানগরীর সকল ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন বন্ধ রাখারও আহ্বান জানান তারা।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৬
এসএস/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।