ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভৈরব নদের তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
ভৈরব নদের তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ ভৈরব নদের তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ

বাগেরহাট: বাগেরহাটের ভৈরব নদের তীরবর্তী চরগ্রাম এলাকায় সরকারি খাস জমির অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

রোববার (১ জানুয়ারি) দুপুরে বাগেরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দিনের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

বাগেরহাট সদর উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মো. সাদ্দাম হোসেন জানান, বাগেরহাট সদর উপজেলার বেমরতা ইউনিয়নের চরগ্রামে ভৈরব নদের জেগে ওঠা চরের ২৩ শতক খাস জমি ২০০১ সালে ভূমিহীদের নামে বরাদ্দ দেওয়া হয়।

কিন্তু বরাদ্দকৃত ওই জমি আগে থেকে বেদখল থাকায় ভূমিহীনরা দখলে যেতে পারেনি। ২০১৫ সালে মো. কেরামত আলী নামে জমি বরাদ্দ পাওয়া এক ব্যক্তির আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসন সদর উপজেলা ভূমি অফিসকে বিষয়টি তদন্ত করতে নির্দেশ দেন।

ভৈরব নদের তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদতদন্ত প্রতিবেদন পেয়ে জেলা প্রশাসক ওই সরকারি খাস জমি পুনঃউদ্ধার ও অবৈধ স্থাপনা অপসারণে নির্বাহী ম্যাজেস্ট্রেট নাজিম উদ্দিনকে নির্দেশ দেন। এর প্রেক্ষিতে রোববার সদর উপজেলা ভূমি অফিস ও পুলিশ প্রশাসনের সহায়তায় ভৈবর নদ তীরে চরগ্রামের মুনিগঞ্জ খেয়া ঘাটে অবৈধভাবে গড়ে ওঠা দোকান, বসত ঘরসহ আটটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে খাস জমি পুনঃউদ্ধার কাজ শুরু করে প্রশাসন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৭
এসআইএইচ/বিএসকে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।