ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

খুলনায় জাতীয় সমাজসেবা দিবস পালিত

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
খুলনায় জাতীয় সমাজসেবা দিবস পালিত খুলনায় জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে র‌্যালি-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: খুলনায় র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে জাতীয় সমাজসেবা দিবস-২০১৭ পালন করা হয়েছে। খুলনা জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তর যৌথভাবে এ কর্মসূচির আয়োজন করে।

দিবসটির এবারের প্রতিপাদ্য ছিল ‘সমাজসেবায় উদ্ভাবন সেবায় এবার ডিজিটাইজেশন’।

সোমবার (০২ জানুয়ারি) দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য (এমপি) মুহাম্মদ মিজানুর রহমান।

প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, বর্তমান সরকার দেশের দুস্থ, দরিদ্র, অসহায় শিশু, প্রতিবন্ধী, কিশোর-কিশোরী, স্বামী পরিত্যক্ত নারী ও প্রবীণ ব্যক্তিসহ সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে। বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতা ও মুক্তিযোদ্ধা সম্মানি ভাতা বৃদ্ধিসহ আওয়ামী লীগ সরকার বিভিন্ন ভাতা প্রবর্তন করেছে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের দুস্থ ও অসহায় মানুষের সেবা নিশ্চিতকল্পে কল্যাণমুখি বিভিন্ন কর্মসূচি চালু করেন। দেশের দারিদ্র্যের হার ব্যাপকভাবে হ্রাস পেয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ সবক্ষেত্রে এগিয়ে যাচ্ছে।

সামাজিক সেবার পরিধি আরও বৃদ্ধি করতে সরকারি-বেসরকারি সংস্থাগুলোকে একযোগে কাজ করতে হবে। পাশাপাশি সেবামূলক কর্মকাণ্ডে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় সমাজকল্যাণ পরিষদের সদস্য মো. দেলোয়ার হোসেন এবং রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন গুহ।

মূল প্রবন্ধ উপস্থাপন করেন সমাজসেবা কর্মকর্তা আবিদা আফরিন। স্বাগত বক্তব্য দেন সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক সুকান্ত কুমার সরকার।

এর আগে সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমানের নেতৃত্বে খুলনা শহীদ হাদিস পার্ক থেকে এক বর্ণাঢ্য ৠালি বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়।

র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৬
এমআরএম/জিপি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।