ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সিরাজগঞ্জে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪২ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৭
সিরাজগঞ্জে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ সিরাজগঞ্জে রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ বাজার রেলওয়ে স্টেশনের দু’পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে বিভাগ। মঙ্গলবার (৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলীর উপস্থিতিতে এ উচ্ছেদ অভিযান শুরু হয়।

দুই দিনে সিরাজগঞ্জ এক্সপ্রেস ও রাজশাহী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হওয়ার ঘটনায় লুপ লাইনে কার্ভ থাকাকে দায়ী করে স্ট্রেট রুট নির্মাণের লক্ষ্যে এ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলী মো. রমজান আলী জানান, দু’দিনে লুপ লাইনে দু’টি ট্রেনের ইঞ্জিন ঘোরানোর সময় একই স্থানে লাইনচ্যুত হয়।

সদ্য নির্মিত লুপ লাইনে কার্ভ থাকার কারণেই এ দুর্ঘটনা ঘটে। এ কারণে লুপ লাইনটি সংস্কার করে সোজাসুজিভাবে নির্মাণ করা প্রয়োজন। এ লক্ষ্যেই লাইনের দু’পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে।

সিরাজগঞ্জে রেলের জায়গা বারবার দখল-পুনর্দখলের বিষয়ে স্থানীয় কর্মকর্তাদের দায়ী করে প্রধান প্রকৌশলী জানান, দখলের প্রাথমিক পর্যায়ে বাধা দিলে বার বার উচ্ছেদ করার প্রয়োজন পরতো না।

এর আগে রোববার (১ জানুয়ারি) রাতে রাজশাহী এক্সপ্রেস ও সোমবার (২ জানুয়ারি) রাতে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন ঘোরানোর সময় লুপ লাইনে একই স্থানে ইঞ্জিন লাইনচ্যুত হয়।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।