ঢাকা, শুক্রবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে অবৈধ ব্যানার-ফেস্টুন-বিলবোর্ড অপসারণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৭
রাজশাহীতে অবৈধ ব্যানার-ফেস্টুন-বিলবোর্ড অপসারণ অবৈধভাবে টানানো ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড অপসারণ

রাজশাহী: রাজশাহী মহানগরীর বিভিন্ন সড়ক থেকে অবৈধভাবে টানানো ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড অপসারণ করা হয়েছে। বুধবার (০৪ জানুয়ারি) রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) উদ্যোগে সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় সড়কের পাশের বিভিন্ন অবৈধ স্থাপনাও দখলমুক্ত করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সকাল সাড়ে ৯টার দিকে শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বরে উচ্ছেদ অভিযান শুরু করেন সিটি করপোরেশনের কর্মীরা।

এ সময় সড়কের ওপরে অবৈধভাবে টানানো ব্যানার খুলে ফেলা হয়। এছাড়া লাইট পোস্ট ও বিভিন্ন দেয়ালের সঙ্গে থাকা ফেস্টুন এবং বিলবোর্ড নামিয়ে ফেলা হয়।

রাজশাহী সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী আশরাফুল হক বাংলানিউজকে বলেন, অবৈধ ব্যানার, ফেস্টুন, পোস্টার ও বিলবোর্ডে মহানগরীর সড়কগুলো ধীরে ধীরে দখল হয়ে যাচ্ছে। এজন্য অভিযান চালানো হয়। তবে সিটি করপোরেশনের ট্যাক্স আদায় করে এমন প্রতিষ্ঠানের ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ডগুলো রাখা হয়েছে।
অবৈধভাবে টানানো ব্যানার, ফেস্টুন ও বিলবোর্ড অপসারণ
এছাড়া সিটি করপোরেশনের কর্মীরা অভিযান পরিচালনার সময় রাস্তার দুই পাশের কিছু অবৈধ স্থাপনাও উচ্ছেদ করেছেন। বছরের প্রথমে গৌরহাঙ্গা, লক্ষ্মীপুর ও সিএনবির মোড় এলাকায় অভিযান চালানো হয়েছে।

নগর এলাকার সৌন্দর্যরক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান রাসিকের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৭
এসএস/জিপি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।