ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কমলনগরে ৩ জেলের জেল-জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
কমলনগরে ৩ জেলের জেল-জরিমানা

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় জাটকা ধরার দায়ে দুই জেলেকে ১৫ দিন করে কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া নিষেধাজ্ঞা সত্ত্বেও ক্ষতিকর পিরানহা মাছ বিক্রি করায় এক মাছ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (‌ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান মোল্লা এ আদেশ দেন।

এসময় জেলা মৎস্য কর্মকর্তা এসএম মহিব উল্লাহ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকতা আব্দুল কুদ্দুস, হাজিরহাট তদন্ত কেন্দ্রের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) মো. হুমায়ুন ও কমলনগর থানার উপপরিদর্শক মো. রফিক উপস্থিত ছিলেন।

কারা ও অর্থদণ্ডাদেশ প্রাপ্তরা হলেন উপজেলার চর কালকিনি ইউনিয়নের চর সামছুদ্দিন গ্রামের আলী হোসেনের ছেলে নুর করিম (২৮), একই গ্রামের জয়নাল আবেদিনের ছেলে নুর মোহাম্মদ (৩০) ও মাছ ব্যবসায়ী আজাদ (৩২)।

কমলনগর উপজেলা সিনিয়ন মৎস্য কর্মকর্তা আবদুল কুদ্দুস জানান, সকালে মেঘনা নদীর মতিরহাট এলাকায় মৎস্য বিভাগের সদস্য ও পুলিশ অভিযান চালিয়ে ২শ’কেজি জাটকাসহ নুর করিম ও নুর মোহাম্মদ নামে
দুই জেলেকে আটক করে। এছাড়া এসময় পিরানহা বিক্রির দায়ে আজাদ নামে এক মাছ ব্যবসায়ীকে আটক করা হয়।

পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে বিচারক দুই জেলের ১৫ দিন করে কারাদণ্ডাদেশ দেন এবং আর মাছ ব্যবসায়ী আজাদকে দুই হাজার টাকা জরিমানা করেন।

জব্দকৃত জাটকাগুলো স্থানীয় বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয় বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৭
বিএসকে/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।