ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পোরশা নীতপুর সীমান্তে বাংলাদেশি আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
পোরশা নীতপুর সীমান্তে বাংলাদেশি আটক

নওগাঁ: নওগাঁর পোরশা উপজেলার নীতপুর সীমান্ত এলাকা থেকে নাসিম হোসেন (৪২) নামে এক বাংলাদেশিকে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

এ ঘটনায় পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বিকেল ৫টায় বিসিএফকে চিঠি পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার (৪ জানুয়ারি) দিনগত রাতে নাসিম হোসেনসহ ছয়-সাতজন বাংলাদেশি গরু আনতে ভারতে যান।

বৃহস্পতিবার ভোর ৪টার দিকে গরু নিয়ে দেশে ফিরছিলেন তারা। পথে নিতপুর সীমান্তের ওপারে এলে ভারতের দক্ষিণ দিনাজপুর জেলার ক্যাদারীপাড়া বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদের ধাওয়া করে। এসময় অন্যরা পালিয়ে গেলেও নাসিমকে সীমান্তের ২৩১ মেইন পিলারের কাছ থেকে আটক করে তারা। পরে তাকে ক্যাদারীপাড়া থানা পুলিশের কাছে হস্তান্তর করে বিএসএফ।

এ ব্যাপারে ১৪ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আলী রেজা বাংলানিউজকে জানান, সীমান্তের শূন্যরেখা থেকে প্রায় এক কিলোমিটার দূরে ভারত ভূখণ্ডের ভেতর থেকে গরুসহ নাসিমকে আটক করার কথা স্বীকার করেছে বিএসএফ।

তিনি আরো জানান, তাকে ফেরত আনার জন্য দুই পক্ষের ব্যাটালিয়ন পর্যায়ে বৈঠকের আহ্বান জানানো হয়েছে।

শুক্রবার সকালে এ বৈঠক হওয়ার কথা রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৭
বিএসকে/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।