ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মোটরসাইকেলে দেশ ভ্রমণে পর্যটক দম্পতি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
মোটরসাইকেলে দেশ ভ্রমণে পর্যটক দম্পতি মোটরসাইকেলে দেশ ভ্রমণে পর্যটক দম্পতি-ছবি: বাংলানিউজ

ভোলা: মাথায় হেলমেট, পরনে জিন্সের প্যান্ট আর টি-শার্ট। গায়ে জড়ানো শীতের পোশাক। গলায় ঝোলানো পরিচয়পত্র। সঙ্গে ভ্রমণসঙ্গী মোটরসাইকেল। এ উপকরণ নিয়ে পর্যটন প্রচারে ভ্রমণে বের হয়েছেন এক দম্পতি।

এরা হলেন-আলমগীর হোসেন চৌধুরী ও তার স্ত্রী দীপালি আহমেদ। ঢাকার মিরপুর থেকে দুই মাসের ভ্রমণে বের হয়েছেন তারা।

তাদের লক্ষ্য যুব সমাজকে পর্যটনমুখী করা এবং দেশের পর্যটন শিল্পকে বিশ্বের কাছে পরিচিত করা।
   
যুব সমাজকে ভ্রমণ ও পর্যটন শিল্পের প্রতি আগ্রহী করে তুলতে মোটরসাইকেলে দেশের ৬৪টি জেলায় ভ্রমণে বের হয়েছেন এ পর্যটক দম্পতি।

এরই অংশ হিসেবে বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে তারা ভোলায় এসে পৌঁছান। ভোলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তারা জানান, তাদের ভ্রমণের লক্ষ্য ও উদ্দেশ্য।
 
সংবাদ সম্মেলনে তারা বলেন, বিশ্ব পর্যটন দিবসের ‘ট্যুরিজম ফর অল’ প্রচারের লক্ষ্যে নেমেছেন তারা। দেশের প্রতিটি জেলার আকর্ষণীয় পর্যটন এলাকা, কুটির শিল্প, ঐতিহ্যবাহী খাবার এবং সম্ভাব্য সংগৃহীত সব পর্যটন পণ্যের পরিচিতি, ফটোগ্রাফি, ভিডিওচিত্র সংগ্রহ করে সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে দিবেন তারা। একই সঙ্গে স্কুল-কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ভ্রমণ কাহিনী বর্ণনা করবেন।

এছাড়া প্রতিটি জেলার জেলা প্রশাসক, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সাংবাদিকদের সঙ্গেও মতবিনিময় করছেন তারা।

৩০ অক্টোবর থেকে এ পর্যন্ত দেশের ৫১টি জেলা অতিক্রম করা হয়েছে তাদের। এখনও বরিশাল, চট্টগ্রাম, নোয়াখালী, কুমিল্লা, কক্সবাজার, ফেনী, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ও ঢাকাসহ ১৩ জেলা বাকী রয়েছে।

২৫ জানুয়ারির মধ্যে এসব জেলা ভ্রমণ শেষ হবে। ভিজিট বাংলাদেশে-১৬ ঘোষণার উদ্ধৃত হয়ে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের অধীনে পর্যটন ভ্রমণ করছেন তারা।

ভোলার কর্মসূচির মধ্যে জেলা প্রশাসকের সঙ্গে সাক্ষাত, ভোলা সরকারি কলেজের শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভা ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।

এসময় পর্যটন শিল্পের উন্নয়ন, সমস্যা ও অগ্রগতি নিয়ে আলোচনা করেন। নিজ জেলায় পর্যটন অবকাশ কেন্দ্র স্থাপনের আহ্বান জানান তারা।

এ ব্যাপারে ভ্রমণকারী আলমগীর হোসেন চৌধুরী বাংলানিউজকে বলেন, যুব-সমাজকে পর্যটনমুখী করার উদ্দেশে পর্যটন ভ্রমণে নেমেছি। ভ্রমণের অংশে পরিবারকে সম্পৃক্ত করা, ভ্রমণে উৎসাহী হওয়া এবং পর্যটনে দেশকে পরিচিতি করা তার লক্ষ্য।

এদিকে, তাদের এ পর্যটন ভ্রমণকে সাধুবাদ জানিয়েছে ভোলাবাসী।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৭
আরবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।