ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

তুচ্ছ ঘটনায় শ্রীমঙ্গলে বিজিবি- পরিবহন শ্রমিক সংঘর্ষ

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
তুচ্ছ ঘটনায় শ্রীমঙ্গলে বিজিবি- পরিবহন শ্রমিক সংঘর্ষ সংঘর্ষে ভাঙচুর হওয়া গাড়ি/ছবি: বাংলানিউজ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার): মৌলভীবাজারের শ্রীমঙ্গল শহরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে পরিবহন শ্রমিকদের সংঘর্ষ হয়েছে।

বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে শহরের ভানুগাছ রোডের মাইক্রোস্ট্যান্ড এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে চারজন আহত হয়েছেন।

তারা মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।   সংঘর্ষের সময় বেশকিছু গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেলে উপজেলার পানসী রেস্টুরেন্টে খাবার খেতে আসেন বর্ডার গার্ড বাংলাদেশ এর এক কর্মকর্তা। এ সময় কথা কাটাকাটির জের ধরে স্থানীয় এক পরিবহন শ্রমিকের সঙ্গে তার ধস্তাধস্তি হয়।

এ খবর বিজিবি-৯ সেক্টরের সদর দপ্তরে পৌঁছালে বর্ডার গার্ড বাংলাদেশের সদস্যরা ঘটনাস্থলে আসেন। পরে পরিবহন শ্রমিক ও স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে তাদের সংঘর্ষ বেধে যায়। এ সময় বেশ কয়েকটি দোকানপাট ভাঙচুরের ঘটনাও ঘটে বলে দাবি করেন স্থানীয়রা। ঘটনার প্রতিবাদে শ্রমিক ও ব্যবসায়ীরা বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করেন ও শহরের চৌমুহনা চত্বরে অবস্থান নিয়ে প্রতিবাদ জানান। খবর পেয়ে পুলিশ ও র‌্যাব ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বাংলানিউজকে জানান, এক পরিবহন শ্রমিকের সঙ্গে বিজিবি কর্মকর্তার বাকবিতণ্ডার জের ধরে ঘটনার সূত্রপাত হয়। তবে এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শহিদুল হক বাংলানিউজকে বলেন, গাড়ি পার্কিংকে কেন্দ্র করে এই সংঘর্ষ হয়েছে। বর্তমান পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে।

তিনি আরো বলেন, জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম এবং পুলিশ সুপার মো. শাহ জালাল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বাংলাদেশ সময়: ২২১৩ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।