ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ডিএনসিসির আগুনের ঘটনা তদন্তে গাফিলতি হলে ব্যবস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৭
ডিএনসিসির আগুনের ঘটনা তদন্তে গাফিলতি হলে ব্যবস্থা ডিএনসিসি মার্কেট পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: গুলশান-১ নম্বরে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে গাফিলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শুক্রবার (০৬ জানুয়ারি) সন্ধ্যায় ডিএনসিসি মার্কেট পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এসময় ব্যবসায়ীদের প্রতি সমবেদন‍া প্রকাশ করেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা কেন ঘটে তা খতিয়ে দেখতে ইতোমধ্যে ফায়ার সার্ভিস তদন্ত শুরু করেছে।

আগুনে ব্যবসায়ীদের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। যাদের ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের মনে নানা কথা জাগতে পারে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কিছুই বলা যাচ্ছে না বলে জানান মন্ত্রী।

এসময় ব্যবসায়ীদের ক্ষতিপূরণ বিষয়ে মন্ত্রী বলেন, এ ঘটনায় সাধারণত দুই ধরনের ক্ষতিপূরণ দেওয়া হয়। (১) কেউ মারা গেলে তাৎক্ষণিক ক্ষতিপূরণ। (২) ঘটনায় যাদের ক্ষতি হয়েছে তাদের ক্ষতিপূরণ। তবে, এখন পর্যন্ত এ ঘটনায় কেউ মারা যায়নি। এছাড়া কেউ পরিবার নিয়েও এখানে (ডিএনসিসি) বসবাস করতেন না।

তদন্ত শেষে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের বিষয়ে ভাবা হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

সোমবার (০২ জানুয়ারি) দিবাগত রাত আড়াইটায় গুলশান-১ নম্বর ডিএনসিসি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৬
এসজেএ/ওএইচ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।