ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শনিবার থেকে মৌলভীবাজারে পরিবহন ধর্মঘট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৭
শনিবার থেকে মৌলভীবাজারে পরিবহন ধর্মঘট   শনিবার থেকে মৌলভীবাজারে পরিবহন ধর্মঘট-ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: পরিবহন শ্রমিকদের ওপর হামলার বিচার, গাড়ি ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুরের ক্ষতিপূরণ দাবিতে শনিবার (০৭ জানুয়ারি) সকাল ৬টা থেকে মৌলভীবাজার জেলায় অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে পরিবহন শ্রমিক ইউনিয়ন।

শুক্রবার (০৬ জানুয়ারি) বিকেলে শ্রীমঙ্গল চৌমুহনী চত্বরে পরিবহন শ্রমিকদের এক সমাবেশে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সমাবেশে উপস্থিত ছিলেন- পরিবহন শ্রমিক ইউনিয়নের বিভাগীয় সাধারণ সম্পাদক সজিব আলী, মৌলভীবাজার পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি জামাল মিয়া, সম্পাদক অদুদ মিয়া, ট্রাক লরি শ্রমিক ইউনিয়ন শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি ঝিনু মিয়া, সম্পাদক শাহজাহান, কার, মাইক্রোবাস ও বাস শ্রমিক ইউনিয়নের শ্রীমঙ্গল শাখার সভাপতি ময়না মিয়া ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন প্রমুখ।

সমাবেশে পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতারা বলেন, ৮ জানুয়ারির মধ্যে পরিবহন ও ব্যবসায়ীদের ক্ষতিপূরণ না দেওয়া হলে গোটা সিলেট বিভাগকে অচল করে দেওয়া হবে বলে হুমকি দেওয়া হয়।

বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) সন্ধ্যায় শ্রীমঙ্গলে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কর্মকর্তার সঙ্গে এক পরিবহন শ্রমিকের কথা কাটাকাটি হয়। এর জের ধরে কিছু বিজিবি সদস্য ও পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষ হয়।

পরে বিজিবি সদস্যরা শ্রীমঙ্গলের পরিবহন শ্রমিক, ব্যবসায়ী ও পথচারীর ওপর হামলা চালায়। ভাঙচুর করে কয়েকশত গাড়ি ও দোকানপাট। এসময় গুলিবিদ্ধ হন প্রায় অর্ধশতাধিক মানুষ।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৭
আরবি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।