ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঢাকায় যাত্রাবিরতি করলেন চীনের পররাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৭
ঢাকায় যাত্রাবিরতি করলেন চীনের পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা: আফ্রিকা যাওয়ার পথে এক ঘণ্টার জন্য ঢাকায় যাত্রাবিরতি করলেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। শুক্রবার (৬ জানুয়ারি) দিনগত রাত ১২ টা ৪৫ মিনিটে ‍চীনের একটি বিশেষ বিমানে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন বলে জানা যায়। এসময় পররাষ্ট্র সচিব এম শহীদুল হক চীনের পররাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান।

বিমানবন্দরের নিরাপত্তা বিভাগের এক কর্মকর্তা জানান, চীনের পররাষ্ট্রমন্ত্রী শুক্রবার দিনগত ‘রাত ১২ টা ৪৫ মিনিটে চীনের স্পেশাল ফ্লাইট বিডিজে-৮০১- এর ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। এসময় তার সফর সঙ্গী ছিলেন ৮ জন।

এক ঘণ্টার বিরতি শেষে ওয়াং ই আবার রাত দুইটায় বিডিজে-৮০২ এ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন বলে জানা গেছে।
 
এসয় পররাষ্ট্র সচিব এম শহীদুল হক এর সঙ্গে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়।  
 
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বেইজিং থেকে আফ্রিকা যাওয়ার পথে তিনি রিফুয়েলিংয়ের জন্য ঢাকায় অবতরণ করবেন। ওয়াং ই ৭ থেকে ১২ জানুয়ারি আফ্রিকার মাদাগাস্কার, জাম্বিয়া, তানজানিয়া, কঙ্গো ও নাইজেরিয়া সফর করবেন।
 
বাংলাদেশ সময়: ০২৪৯ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৭
এসএম/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।