ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

সব ধর্মের মানুষ স্বাধীনভাবে ধর্মীয় উৎসব পালন করছেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৭

রাজশাহী: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, সব ধর্মের মানুষ নিজ নিজ ধর্মীয় উৎসব স্বাধীনভাবে পালন করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজাসহ সব ধর্মীয় উৎসব স্বাধীনভাবে পালন করতে আশানুরূপ সহায়তা দিয়ে যাচ্ছেন।

প্রতিমন্ত্রী শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজশাহীর বাঘা ও চারঘাট উপজেলার বিভিন্ন গ্রামের পূজামণ্ডপ পরিদর্শন করেন। এ সময় সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর নিজস্ব তহবিল থেকে পাঁচ হাজার টাকা করে বাঘা উপজেলার ৪২টি এবং চারঘাট উপজেলার ৩৬টি মন্দিরসহ মোট ৭৮টি মন্দিরে প্রায় চার লাখ টাকার আর্থিক অনুদান দেওয়া হয়।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলে উন্নয়ন হয়েছে বলেই হিন্দু সম্প্রদায়সহ প্রতিটি ধর্মের মানুষ আজ শান্তিপূর্ণভাবে বসবাস করছেন। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নকে জনগণের কাছে পৌঁছাতে হবে। সরকারের উন্নয়নের ধারা দেখে স্বাধীনতাবিরোধী চক্র থেমে নেই, বার বার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্রে মেতে উঠেছে।  

পরিদর্শনের সময় রাজশাহীর বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুর ইসলাম, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, পৌর মেয়র আক্কাস আলী, ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈকতসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৭
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।